চুয়াডাঙ্গা মঙ্গলবার , ১৪ ডিসেম্বর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

মেহেরপুরে শিক্ষার্থীকে একবারে দেওয়া হলো ডাবল ডোজ টিকা

প্রতিবেদক, মেহেরপুর:
ডিসেম্বর ১৪, ২০২১ ১০:০৩ পূর্বাহ্ণ
Link Copied!

মেহেরপুরে ৭ম শ্রেণির এক শিক্ষার্থীকে একসাথে ডাবল ডোজ করোনা প্রতিরোধ টিকা প্রদান করা হয়েছে বলে জানা গেছে। জ্যামি ইয়াসমিন (১৩) নামের ওই শিক্ষার্থী মেহেরপুর সদর উপজেলার শোলমারী মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের ৭ম শ্রেণির শিক্ষার্থী। সে একই গ্রামের জামিরুল ইসলামের মেয়ে। গত শনিবার (১১ ডিসেম্বর) মেহেরপুর সরকারি কলেজে স্কুল শিক্ষার্থীদের টিকাদান কর্মসূচির প্রথম দিনে এমন ঘটনা ঘটে।

জ্যামি ইয়াসমিন জানায়, ১১ তারিখ মেহেরপুর সরকারি কলেজে টিকা দেওয়ার জন্য যায়। এসময় মেহেরপুর সরকারি হাসপাতালের একজন নার্স এসে এক ডোজ টিকা দেয়। আমি চেয়ারে বসে থাকা অবস্থায় আরেকজন নার্স এসে আরও এক ডোজ টিকা দিয়ে দেয়। কেন দুই ডোজ দিলে, এমন প্রশ্নের জবাবে জ্যামি জানাই, আমি জনাতাম না, আমি ভেবেছিলাম দুই ডোজ টিকা নিতে হয়।

মেহেরপুর সরকারি কলেজের যে বুথে এই টিকা দেওয়া হয়েছিল, সেখানকার দায়িত্বরত নার্সরা প্রথমে বিষয়টি স্বীকার করলেও পরে অস্বীকার করেন। মেহেরপুর ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের মেডিকেল টেকনোলজিস্ট ডা. রবিউল ইসলাম বলেন, ৩ এমএল দেওয়ার জায়গায় ৬ এমএল টিকা দেওয়া হলে কিছুটা বিরূপ প্রতিক্রিয়া হতে পারে। তবে আমরা আশা করছি এ ধরণের কোনো সমস্যা হবে না।

সিভিল সার্জন ডা. জওয়াহেরুল আনাম সিদ্দিকী জানান, ১১ ডিসেম্বর প্রথম দিনে শিক্ষার্থীদের অতিরিক্ত চাপের কারণে এমন হতে পারে। তবে চিন্তার কিছু নেই এ ক্ষেত্রে ওই শিক্ষার্থীর কোনো সমস্যা হবে না।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।