চুয়াডাঙ্গা বৃহস্পতিবার , ৩০ জুন ২০২২
আজকের সর্বশেষ সবখবর

মেহেরপুরে মাদক মামলায় এক ব্যক্তির ৫ বছর কারাদণ্ড

সমীকরণ প্রতিবেদনঃ
জুন ৩০, ২০২২ ৭:০৩ পূর্বাহ্ণ
Link Copied!

সমীকরণ প্রতিবেদন: মেহেরপুর মাদক মামলায় ইব্রাহিম হোসেন নামে এক মাদক বিক্রেতাকে ৫ বছর সশ্রম কারাদণ্ড ও ২৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন বিচারক। দণ্ডিত ইব্রাহিম গাংনী উপজেলার হোগলবাড়িয়া গ্রামের আমিরুল ইসলামের ছেলে। গতকাল বুধবার বেলা দেড়টায় মেহেরপুর জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক ওয়ালিউল ইসলাম এ দণ্ডাদেশ দেন। একই মামলায় দোষী সাব্যস্ত না হওয়ায় হোগলবাড়িয়া গ্রামের তিনকোর আলীর ছেলে আতিয়ার রহমানকে বেখসুর খালাস দেন আদালত।

মামলার বিবরণে জানা গেছে, ২০১৮ সালের ৩ জুলাই রাত আনুমানিক ৯টার দিকে গাংনী থানা পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) জসিম উদ্দীন সঙ্গীয় ফোর্সসহ গোপন সংবাদের ভিত্তিতে হোগলবাড়িয়া গ্রামে অভিযান চালিয়ে ১০০ বোতল ফেনসিডিলসহ ইব্রাহিম ও আতিয়ারকে আটক করেন। এ ঘটনায় ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ২৫বি(১)(বি) ধারায় গাংনী থানায় একটি মামলা দায়ের করেন পুলিশ। যার গাংনী থানার মামলা নম্বর ৯, তারিখ ০৪/০৭/২০১৮ ইংরেজি।

মামলাটির সাক্ষীদের স্বাক্ষ্যতে ইব্রাহীম দোষী সাব্যস্ত হওয়ায় আদালত তাকে ৫ বছরের সাজা দেন। এছাড়া অপর আসামি আতিয়ার রহমান দোষী প্রমাণিত না হওয়ায়তাকে বেখসুর খালাস দেন। মামলায় সরকারি পক্ষে মেহেরপুর জজকোর্টের পিপি অ্যাডভোকেট পল্লব ভট্টাচার্য এবং আসামি পক্ষে অ্যাডভোকেট মারুফ আহম্মেদ বিজন ও অ্যাডভোকেট রমজান আলী কৌশলী ছিলেন।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।