চুয়াডাঙ্গা রবিবার , ৭ আগস্ট ২০১৬

মেহেরপুরে পৃথক সংগঠনেরর সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী মানববন্ধন

সমীকরণ প্রতিবেদন
আগস্ট ৭, ২০১৬ ৪:৫২ পূর্বাহ্ণ
Link Copied!

মেহেরপুর অফিস: ‘দেশ প্রেম ও মানবিকতার উজ্জ্বল আলোয় জেগে ওঠো প্রিয় বংলাদেশ। সন্ত্রাস নয়, শান্তি চাই, শংকামুক্ত জীবন চাই, জঙ্গী বিরোধী ঐক্য চাই’ এই স্লোগানকে সামনে রেখে মেহেরপুরে সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী মানববন্ধন কর্মসূচী পালন করেছে ফ্রেন্ডস্ ফাউন্ডেশন মডেল একাডেমী। গতকাল শনিবার সকাল সাড়ে ১০টার দিকে মেহেরপুর প্রেসক্লাবের সামনে ওই মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। মানববন্ধনে নেতৃত্ব দেন জেলা শিক্ষা অফিসার সুভাষ চন্দ্র গোলদার। এ সময় মানববন্ধনে ফ্রেন্ডস্ ফাউন্ডেশন মডেল একাডেমীর অধ্যক্ষ মজিবুর রহমান, ফ্রেন্ডস্ ফাউন্ডেশনের সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক আজিজুর রহমান, ক্রীড়া সম্পাদক আনোয়ারুল হক শাহী, সাংস্কৃতিক সম্পাদক সৈয়দ এহসানুল কবীর আরিফ, ফ্রেন্ডস্ ফাউন্ডেশন মডেল একাডেমীর অন্যান্য শিক্ষকদের মধ্যে শেখ সৌহরাওয়ার্দী জুয়েল, মফিজুর রহমান, রবীউল ইসলাম, সাইফুর রহমান, ফারজানা জেসমিনসহ ছাত্র-ছাত্রীরা মানববন্ধনে অংশ নেয় ।
অপরদিকে, মেহেরপুরে জঙ্গীবাদ ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে মানববন্ধন কর্মসূচী পালন করেছে আহলে হাদীছ আন্দোলন বাংলাদেশ মেহেরপুর জেলা শাখা। গতকাল শনিবার বিকালে মেহেরপুর প্রেসক্লাবের সামনে আহলে হাদীছ আন্দোলন বাংলাদেশ’র কেন্দ্রীয় সেক্রেটারী জেনারেল অধ্যাপক মৌলানা নুরুল ইসলামের নেতৃত্বে এ কর্মসূচী পালন করা হয়। এ সময় মানববন্ধনে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন বংলাদেশ আহলে হাদীছ যুব সংঘের কেন্দ্রীয় সভাপতি মৌলানা আব্দুর রশিদ আক্তার, আহলে হাদীছ আন্দোলন বাংলাদেশ মেহেরপুর জেলা শাখার সভাপতি মৌলানা মানছুরুর রহমান, সহ-সভাপতি আলহাজ্ব মোহাম্মদ আহসানউল্লাহ, সাধারন সম্পাদক মৌলানা মোহাম্মদ তারিকুজ্জামান খাঁন, আহলে হাদীছ আন্দোলনের সদর থানা সভাপতি আলহাজ্ব মোহাম্মদ আজিমুদ্দিন বিশ্বাস, সাধারণ সম্পাদক মৌলানা মোহাম্মদ রবীউল ইসলাম, আহলে হাদীছ আন্দোলনের মুজিবনগর থানা সভাপতি আজমতুল্লাহ মাষ্টার, সাধারণ সম্পাদক অধ্যাপক আহসানুল হক, আহলে হাদীছ আন্দোলনের গাংনী থানা সাধারণ সম্পাদক আনিসুর রহমান মোল্লাসহ সংগঠনের নেতাকর্মীরা মানববন্ধনে অংশ নেয়। বক্তারা বলেন, আহলে হাদীছ কোন মতবাদের নাম নয়। এটি একটি পথের নাম। যে পথ কুরআন ও ছহীহ হাদীছের পথ। ইসলামে জঙ্গীবাদের কোন অস্তিত্ব নেয়। আহলে হাদীছ আন্দোলন সব সময় জঙ্গিবাদের বিরুদ্ধে সোচ্চার। সম্প্রতি সময়ে জঙ্গীবাদের সাথে আহলে হাদীছকে সম্পৃক্ত করার অপকৌশল চালানো হচ্ছে বলে জানান তারা। এর তীব্র প্রতিবাদ জানান বক্তরা।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।