চুয়াডাঙ্গা মঙ্গলবার , ২৪ জানুয়ারি ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

মেহেরপুরে পাঠাভ্যাস উন্নয়নে উদ্বুদ্ধকরণ কর্মশালা

সমীকরণ প্রতিবেদনঃ
জানুয়ারি ২৪, ২০২৩ ৮:৪৩ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

সমীকরণ প্রতিবেদন:
মেহেরপুরে উপজেলা পর্যায়ে পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচির শিক্ষক-উদ্বুদ্ধকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার সকাল ১০টায় মেহেরপুর সদর উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. ওবায়দুল্লাহ প্রধান অতিথি থেকে কর্মসূচির উদ্বোধন করেন। শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অধীন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন সেকেন্ডারি অ্যাডুকেশন ডেভেলপমেন্ট প্রোগ্রামের (এসইডিপি) আওতায় ‘স্ট্রেংদেনিং রিডিং হ্যাবিট অ্যান্ড রিডিং স্কিলস অ্যামাং সেকেন্ডারি স্টুডেন্টস স্কিম’ এর আওতায় এ কর্মশালা অনুষ্ঠিত হয়।
এই উদ্বুদ্ধকরণ কর্মশালা মেহেরপুর সদর উপজেলার ৫০টি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক, সহকারী শিক্ষক, লাইব্রেরি ও তথ্য বিজ্ঞানসহ মোট ১০০ জন শিক্ষক অংশগ্রহণ করেন। এসময় আরও উপস্থিত ছিলেন জেলা শিক্ষা অফিসার মাহফুজুল হোসেন, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. মনিরুল আলম, প্রকল্পের টিম ম্যানেজার প্রদিপ কুমার পাল। স্কিমভূক্ত সকল মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানে ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের মধ্যে বই পড়ার অনুকুল পরিবেশ তৈরি করা, তাদের বয়স ও মন-উপযোগী সুন্দর সুখপাঠ্য এবং উন্নত মানসম্পন্ন বাংলা ও ইংরেজি বই পড়ার অভ্যাস গড়ে তোলার লক্ষে এ কর্মশালার আয়োজন করা হয়।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।