চুয়াডাঙ্গা বৃহস্পতিবার , ১২ জানুয়ারি ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

মেহেরপুরে টিটিসিতে এমপ্লয়ার্স কমিটির মতবিনিময় সভা

সমীকরণ প্রতিবেদনঃ
জানুয়ারি ১২, ২০২৩ ১১:২৭ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

প্রতিবেদক, বারাদী:

কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি) মেহেরপুরে স্কিল ফর এমপ্লয়ার্স ইনভেস্টমেন্ট প্রোগ্রাম (ঝঊওচ) প্রকল্পের ব্যাচ-১ এর প্রশিক্ষণার্থীদের কর্মসংস্থানের লক্ষ্যে এমপ্লয়ার্স কমিটির সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার দুপুর ১২টায় মেহেরপুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের আয়োজনে টিটিসির সম্মেলনকক্ষে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। মেহেরপুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি) ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. আরিফ হোসেন তালুকদার সভাটির সভাপতিত্ব করেন।

সভাপতির বক্তব্যে তিনি বলেন, মেহেরপুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র বর্তমানে সারাদেশের মধ্যে প্রথম স্থান অধিকার করে রয়েছে। এখানে সকল ট্রেডের শিক্ষার্থীদের শতকরা পাশের হার ৯০ শতাংশ। এখানে বিভিন্ন ট্রেড থেকে পাস করে শিক্ষার্থীরা দেশ ও বিদেশে বিভিন্ন কর্মক্ষেত্রে কাজ করে জীবিকা নির্বাহ করছে। ড্রাইভিং ট্রেডের পাশের হার শতভাগ। প্রতিবছর এখান থেকে ট্রেনিং নিয়ে অসংখ্য বেকার যুবক প্রবাসে কর্মসংস্থানে নিয়োজিত আছেন। তিনি আরও বলেন, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি মহোদয়ের সুদৃষ্টি থাকায় আমরা টিটিসির সকল কার্যক্রম শতভাগ স্বচ্ছতার সঙ্গে করতে পারি। তিনি কর্মদক্ষতা অর্জনের জন্য বেকার যুবকদের টিটিসিতে প্রশিক্ষণ গ্রহণের আহ্বান জানান।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।