চুয়াডাঙ্গা বুধবার , ২৩ নভেম্বর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

মেহেরপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান

দুই দোকানে ১৮ হাজার টাকা জরিমানা
সমীকরণ প্রতিবেদনঃ
নভেম্বর ২৩, ২০২২ ৪:০১ পূর্বাহ্ণ
Link Copied!

সমীকরণ প্রতিবেদন: মেহেরপুরে দুই দোকানকে ১৮ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর পরিচালিত ভ্রাম্যমাণ অভিযান। আইন বহির্ভূতভাবে বোতলজাত সয়াবিন তেলের মূল্য কালি দিয়ে মুছে অধিকমূল্যে বিক্রয় ও অন্য দোকানে মেয়াদোত্তীর্ণ ও মূল্যবিহীন পণ্য বিক্রয়ের অপরাধে মেসার্স নবাব স্টোর ও মেসার্স গনি স্টোরকে এ জরিমানা করা হয়। গতকাল মঙ্গলবার দুপুরে মেহেরপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহমেদ এই ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা করেন। এসময় জেলা কৃষি বিপণন কর্মকর্তা মো. তারিকুল ইসলাম ও মেহেরপুর পুলিশ লাইনের একটি টিম তাঁকে সহযোগিতা করেন।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মেহেরপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহমেদ বলেন, শহরের মেসার্স নবাব স্টোরে আইন বহির্ভূতভাবে বোতলজাত সয়াবিন তেলের গায়ের মূল্য কালো কালি দিয়ে মুছে অধিকমূল্যে বিক্রয়ের প্রমাণ পাওয়া ও বিক্রয়ের উদ্দেশে সংরক্ষিত মেয়াদ উত্তীর্ণ পণ্য পাওয়ায় মালিক মো. নবাব আলীকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৭ ও ৫১ ধারায় ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া মেয়াদোত্তীর্ণ ও মেয়াদমূল্য বিহীন পণ্য বিক্রয়ের অপরাধে মেসার্স গনি স্টোরকে একই আইনের ৩৭ ধারায় তিন হাজার টাকা জরিমানা করা হয়েছে। এসময় দোকান দুটি থেকে মেয়াদোত্তীর্ণ বেশ কিছু পণ্য জব্দ করে ধ্বংস করা হয়েছে। একই সময় শহরের বেশ কিছু দোকানে সচেতনতামূলক প্রচারণার অংশ হিসেব ন্যায্যমূল্যে পণ্য বিক্রয়, পণ্যের ক্রয় বিক্রয় ভাউচার সংরক্ষণ ও প্রদানের নির্দেশনা দেওয়া হয়েছে।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।