চুয়াডাঙ্গা বৃহস্পতিবার , ১২ জানুয়ারি ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

মেহেরপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান

বেশি দামে সার বিক্রি, দুই ব্যবসায়ীকে জরিমানা
সমীকরণ প্রতিবেদনঃ
জানুয়ারি ১২, ২০২৩ ১১:৫৭ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

সমীকরণ প্রতিবেদন:

মেহেরপুরে বিভিন্ন ব্যবসাপ্রতিষ্ঠানে অভিযান চালিয়ে দুই ব্যবসায়ীকে ৭ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। গতকাল বুধবার দুপুরে মেহেরপুর সদর উপজেলার তেরঘরিয়া ও শোলমারি এলাকায় এই অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহম্মেদ। অভিযানে নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে সার বিক্রির অপরাধে দুই ব্যবসায়ীকে জরিমানা করেন তিনি।

ভ্রাম্যমাণ অভিযান সূত্রে জানা যায়, গতকাল দুপুরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সজল আহমেদের নেতৃত্বে মেহেরপুর সদর উপজেলার তেরঘরিয়ায় আব্দুল আওয়ালের ভদ্র ট্রেডার্স নামক প্রতিষ্ঠানে নির্ধারিত মূল্যের বেশি মূল্যে সার বিক্রির প্রমাণ পাওয়া যায়। নির্ধারিত মূল্যের থেকে অতিরিক্ত মূল্যে সার বিক্রির অপরাধে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪০ ধারায় প্রতিষ্ঠান মালিক আব্দুল আওয়ালকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়াও মেসার্স মামুন ট্রেডার্স নামক সার-কীটনাশকের প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে অতিরিক্ত মূল্যে সার বিক্রয়, ক্রয়-বিক্রয় ভাউচার সংরক্ষণ না করা ও মেয়াদ উত্তীর্ণ কীটনাশক বিক্রয়ের অপরাধে ৪০ ও ৫১ ধারায় ৪ হাজার টাকা জরিমানা করা হয়। পরে জব্দকৃত মেয়াদ উত্তীর্ণ পণ্যগুলো জনসম্মুখে নষ্ট করা হয় এবং ব্যবসায়ী ও জনসাধারণের মাঝে সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়। অভিযানে সহযোগিতা করেন জেলা স্যানিটারি ইন্সপেক্টর (ভারপ্রাপ্ত) মো. তারিকুল ইসলাম ও মেহেরপুর পুলিশের একটি দল।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।