চুয়াডাঙ্গা বুধবার , ২২ ডিসেম্বর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

মেহেরপুরে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সমাবেশে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন

২০৪১ সালের মধ্যেই উন্নত দেশের তালিকায় থাকবে বাংলাদেশ
সমীকরণ প্রতিবেদনঃ
ডিসেম্বর ২২, ২০২১ ১০:০২ পূর্বাহ্ণ
Link Copied!

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, প্রান্তিক পর্যায়ের সাধারণ মানুষ নিরাপত্তার সঙ্গে বসবাস করছেন। আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যরা দিনরাত প্রান্তিক মানুষের নিরাপত্তা দিয়ে আসছেন। তাই গ্রাম প্রতিরক্ষায় ডিজিটালাইজেশনের কথাও ভাবছে বর্তমান সরকার। সেই সঙ্গে সরকার ২০৪১ সালের মহাপরিকল্পনা বাস্তবায়নে কাজ করছে। এর মধ্যেই বাংলাদেশ উন্নত দেশের তালিকায় অন্তর্ভুক্ত হবে। এ জন্য সরকারের যা করণীয় তাই করছে। এছাড়াও প্রতিটি বাহিনীকে দক্ষ করে গড়ে তোলার জন্য সরকার এগিয়ে এসেছে।

গতকাল মঙ্গলবার দুপুরে মেহেরপুর শহরের স্টেডিয়ামপাড়া আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
প্রতিমন্ত্রী আরও বলেন, স্বাধীনতাযুদ্ধে তৎকালীন ইপিআর বর্তমানে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। ১৯৭১ সালে কুষ্টিয়ার ব্যাঙ গাড়ির মাঠে পাকিস্তানি বাহিনীর সঙ্গে সম্মুখযুদ্ধে শহীদ হয়েছেন তৎকালীন ইপিআরের সদস্য ওয়ালিউল হোসেন। সরকার তাকে বীর প্রতীক উপাধিতে ভুষিত করেছে। তিনি মেহেরপুরেরই সন্তান।

তিনি বলেন, ১০ থেকে ১২ বছর আগে গ্রামীণ সড়কগুলোর বেহাল দশা ছিল। সড়কগুলো এখন পাকা করা হয়েছে। এখন কৃষকরা তাদের উৎপাদিত পণ্য সহজেই বাজারজাত করতে পারছেন। এতে গ্রামীণ অবকাঠামো উন্নয়নে গতি এসেছে। দেশের উন্নয়নকে গতিশীল করতে সরকার আরও ১০৩টি অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলার চেষ্টা করছে।

জেলা প্রশাসক ড. মুনসুর আলম খানের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর খুলনা রেঞ্জের পরিচালক মোল্লা আমজাদ হোসেন এবং পুলিশ সুপার রাফিউল আলম। সমাবেশ শেষে আনসার সদস্যদের মাঝে বাই সাইকেল বিতরণ করেন মন্ত্রী। জেলার আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যরা সমাবেশে অংশ নেন। সূত্র- ঢাকা পোস্ট

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।