চুয়াডাঙ্গা শুক্রবার , ১৫ ফেব্রুয়ারি ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

মেহেরপুরে অন্যরকম ভালেবাসা দিবস পালন

সমীকরণ প্রতিবেদন
ফেব্রুয়ারি ১৫, ২০১৯ ১০:৪৮ পূর্বাহ্ণ
Link Copied!

মেহেরপুর অফিস:
প্রতিবন্ধী শিক্ষার্থীদের নিয়ে বিশ্ব ভালোবাসা দিবসে কেক কাটা, বিভিন্ন ধরণের উপহার এবং শিক্ষা উপকরণ প্রদানসহ ফুলেল শুভেচ্ছা জানিয়ে প্রতিবন্ধীদের সাথে আনন্দ উল্লাস প্রকাশ করে মেহেরপুরে অন্যরকম ভালোবাসা দিবস পালন করলেন ‘প্রলয় শিখা’ নামের একটি সংগঠন। এ ছাড়া তাদের জন্য খেলাধুলার আয়োজন করে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয় এবং প্রতিবন্ধী ওই শিশু-কিশোরদের জন্য এক বেলা ভালো খাবারের ব্যবস্থাও করেন প্রলয় শিখা গ্রুপের সদস্যরা।
গতকাল বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে মেহেরপুরে সদ্য আত্মপ্রকাশকারী প্রলয় শিখার আয়োজনে মেহেরপুর শহরের মল্লিকপাড়ার প্রতিবন্ধী স্কুলে ওই ব্যতিক্রম অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানের শুরুতেই প্রলয় শিখার পক্ষ থেকে প্রতিবন্ধীদের মাঝে ফুল, চকলেটসহ শিক্ষা উপকরণ বিতরণ করা হয়। পরে সেখানে কেক কেটে সকলকে মিষ্টি মুখ করানো হয়। এ সময় সেখানে বক্তব্য রাখেন জাগো মেহেরপুরের মুখপাত্র সোয়েব রহমান, বিশ্ববানি প্রতিষ্ঠানের মালিক শামসুজ্জোহা সামু, কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাসুদ রানা, সাংস্কৃতিক কর্মী খন্দকার মুহিজ, জোহা, প্রলয় শিখার আহবায়ক ফাহিম, যুগ্ম আহবায়ক সান, সদস্য হৃদয় খান, সামি, সোমা, ত্বন্নী প্রমুখ। এ ছাড়াও প্রলয় শিখার সদস্য জুয়েল, শাওন, রাব্বি, পলক, সরণ, বুলবুল, সাব্বির, আজিজুল, উষা, সোনিয়া, নকিব, রোহান, তানভির, নাফিজ প্রমুখ উপস্থিত ছিলেন।
ব্যতিক্রম ওই অনুষ্ঠানের আয়োজকরা বলেন, প্রতিবছর ভালোবাসা দিবসে সবাই নিজ নিজ পরিবারের সঙ্গে দিনটি উদাযাপন করেন। তাঁরাও তেমনটাই করতেন। এবার প্রথম তাঁরা ব্যতিক্রম কিছু করার উদ্যোগ নেন। আর সে ভাবনা থেকেই প্রতিবন্ধী শিশু-কিশোরদের মধ্যে ভালোবাসা ছড়িয়ে দেওয়ার উদ্যোগ নেন তাঁরা। নিজেদের সম্পর্কে প্রলয় শিখা গ্রুপের অন্যান্য সদস্যরা বলেন, মেহেরপুরের তরুণদের নিয়ে গঠিত একটি সামাজিক সংগঠন প্রলয় শিখা গ্রুপ। সামজে পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে রাষ্ট্রের মূলধারার সঙ্গে সম্পৃক্ত করার লক্ষ্যে কাজ শুরু করেছে তারা। মাদক, নারী ও শিশু নির্যাতনের বিরুদ্ধে তরণদের সম্পৃক্ত করতে ভূমিকা রাখছেন সংগঠনের সদস্যরা।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।