মেহেরপুরের বিভিন্ন বিদ্যালয়ে নবীনবরন ও বিদায় অনুষ্ঠানে অধ্যাপক ফরহাদ হোসেন এমপি- শিক্ষার মান উন্নয়নে শিক্ষকদের পাশাপাশি অভিভাবকদের ভূমিকা রাখতে হবে

1090

05

নিজস্ব প্রতিবেদক: মেহেরপুরের মোমিনপুর, আমঝুঁপি ও রর বাগোয়ান মাধ্যমিক বিদ্যালয়ে নবীনবরন ও বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। আমাদের বাড়াদি প্রতিনিধি জানিয়েছে, মেহেরপুরের বিভিন্ন বিদ্যালয়ের নবীন শিক্ষার্থীদের বরন ও বিদায় অনুষ্ঠিত হয়েছে। রোববার সকাল সাড়ে ১০টার দিকে মেহেরপুর সদর উপজেলার মোমিনপুর মাধ্যমিক বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় ও নবাগতদের বরন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা আ.লীগের সভাপতি ও মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য অধ্যাপক ফরহাদ হোসেন দোদুল। বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি ও পিরোজপুর ইউপি চেয়ারম্যান আব্দুস সামাদ বাবলু বিশ্বাসের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জেলা শিক্ষা অফিসার সুভাষ কুমার গোলদার, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবুল খায়ের, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহাবুবুর রহমান খোকন, ইউপি আ.লীগের সাধারণ সম্পাদক মমিনুল ইমলাম মোমিন, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি একে আজাদ সাগর ও আ.লীগ নেতা গোলাম কিবরিয়া। অনুষ্ঠানটি পরিচালনায় ছিলেন সহকারী শিক্ষক তৌহিদুল ইসলাম। বেলা সাড়ে ১২টার দিকে মোমিনপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে বিদায় ও নবীনবরন অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি শামীম ফেরদৌসের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামীলীগের সভাপতি ও মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য অধ্যাপক ফরহাদ হোসেন দোদুল। বিশেষ অতিথি ছিলেন জেলা শিক্ষা অফিসার সুভাষ চন্দ্র গোলদার, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবুল খায়ের, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল জাব্বার ও জেলা ছাত্রলীগের সহসভাপতি একে আজাদ সাগর। এসময় প্রধান  অতিথি অধ্যাপক ফরহাদ হোসেন দোদুল বলেন, শিক্ষার মান উন্নয়নে শিক্ষকদের পাশাপাশি অভিভাবকদের ভূমিকা রাখতে হবে। আজ মেয়েরা এদেশের নেতৃত্ব দিচ্ছে। দেশের প্রধানমন্ত্রী থেকে শুরু করে গুরর্ত্বপূণ স্থান গুলো নারীদের দখলে। এবং বর্তমানে প্রাইমারীতে শিক্ষক নিয়োগে ৬০ শতাংশ নারীদের চাকুরী। তাই অভিভাবকদেরকে নারী শিক্ষায় আগ্রহী হওয়ার আহবান জানান।
অন্যদিকে, মেহেরপুর সদর উজেলার আমঝুঁপি মাধ্যমিক বিদ্যালয়ে নবীন বরণ ও এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। গতকাল রবিবার দুপুরে বিদ্যালয় প্রাঙ্গনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। আমঝুপি ইউপি চেয়ারম্যান ও বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি বোরহান উদ্দিন আহমেদ চুন্নুর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য ফরহাদ হোসেন। বিশেষ অতিথি ছিলেন জেলা শিক্ষা অফিসার সুভাষ চন্দ্র গোলদার, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবুল খয়ের, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মতিয়ার রহমান । অন্যদের মধ্যে বক্তব্য দেন ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ রাসেল হোসেন । অনুষ্ঠানে ফুল ছিটিয়ে নবীনদের বরণ এবং পরীক্ষার উপকরণ সামগ্রী উপহার দিয়ে পরীক্ষাথীদের বিদায় দেওয়া হয়। শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
আমাদের মুজিবনগর প্রতিনিধি জানিয়েছে, মুজিবনগরের বাগোয়ান মাধ্যমিক বিদ্যালয়ে এসএসসি পরীক্ষাথীদের বিদায়, নবাগতদের বরন এবং সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার সাড়ে ১২টার দিকে বিদ্যালয় চত্তরে অনুষ্ঠিত নবীন বরন অনুষ্ঠানে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ারুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেহেরপুর জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ গোলাম রুসুল। সভায় বিশেষ অতিথি ছিলেন মেহেরপুর জেলা ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক মোজাম্মেল হক, আ‘লীগ নেতা আমানুল্লাহ, বিশিষ্ট ব্যবসাহী স্াজ্জাদ হোসেন ও আব্দুল কুদ্দুস। মানপত্র পাঠ করেন সহকারী প্রধান শিক্ষক মোবারক হোসেন। বক্তব্য রাখেন পিটিআই সভাপতি কাজী কেরামোতুল্লাহ, ম্যানেজিং কমিটির সদস্য কাজী শফিকুল ইসলাম প্রমুখ। অনুষ্ঠান পরিচালনায় ছিলেন সহকারী শিক্ষক শাহজাহান। অনুষ্ঠান শেষে সেখানে সাংস্কৃতিক ও নৃত্য পরিবেশন করা হয়।