চুয়াডাঙ্গা রবিবার , ৩ জুলাই ২০২২
আজকের সর্বশেষ সবখবর

মেহেরপুরের পল্লী কবি ছহির উদ্দীনের ইন্তেকাল

সমীকরণ প্রতিবেদনঃ
জুলাই ৩, ২০২২ ৩:৪৫ পূর্বাহ্ণ
Link Copied!

সমীকরণ প্রতিবেদন: মেহেরপুরের গাংনী উপজেলার মাইলমারী গ্রামের পল্লী কবি ছহির উদ্দীন ইন্তেকাল করেছেন। গতকাল শনিবার সকাল সাড়ে ৭টার দিকে তিনি মৃত্যুবরণ করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহির রাজিউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৭ বছর। স্ত্রীর শোকে পল্লী কবি ছহির উদ্দীন মৃত্যুবরণ করেছেন বলে জানান তার স্বজনরা। বিকেল ৩টায় মাইলমারী গোরস্থান ময়দানে পল্লী কবির জানাজা নামাজ শেষে তার দাফনকার্য সম্পন্ন করা হয়েছে।

কবি ছহির উদ্দীনের মেজ ছেলে মিনারুল ইসলাম জানান, কিছুদিন আগে আমার মা মারা গেছেন। মা মারা যাবার পর বাবা ভীষণভাবে ভেঙে পড়েন। মায়ের শোকেই বাবা মারা গেছেন। পল্লী কবি ছহির উদ্দীন বাংলাদেশের মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়েসহ বিভিন্ন বিষয় নিয়ে গল্প, ছড়া, কবিতা, গান ও উপন্যাস লিখেছেন। মাইলমারী পদ্মাবিলকে নিয়ে অসংখ্য কবিতাও তিনি লিখেছেন। যা মানুষকে মুগ্ধ করেছে। তার লেখা বেশ কয়েকটি কবিতা ও উপন্যাস ছাপাও হয়েছে। অর্থের অভাবে বেশ কিছু উপন্যাস ছাপার অপেক্ষায় রয়েছে। পল্লী কবি হিসেবে মেহেরপুরসহ দেশের বিভিন্ন জেলায় ছহির উদ্দীনের বেশ সুনাম রয়েছে।

উপন্যাস লেখার জন্য গাংনী উপজেলা প্রশাসন থেকে ইতিপূর্বে তিনাকে সংবর্ধনাও দেওয়া হয়। পল্লী কবি’র মৃত্যুতে পরিবারের সদস্য ও স্বজনদের কান্নায় এলাকার বাতাস ভারী হয়ে উঠে।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।