চুয়াডাঙ্গা মঙ্গলবার , ২৪ জানুয়ারি ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

মেহেরপুরের আমদহ ইউনিয়নের তফসিল ঘোষণা

সমীকরণ প্রতিবেদনঃ
জানুয়ারি ২৪, ২০২৩ ৮:৪৩ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

সমীকরণ প্রতিবেদন:
সীমানা জটিলতার অবসান ঘটিয়ে দীর্ঘ ১২ বছর পর মেহেরপুর সদর উপজেলার আমদহ ইউনিয়নের নির্বাচনী তফসিল ঘোষণা করা হয়েছে। গতকাল সোমবার বিকেলে মেহেরপুর জেলা রিটার্নিং কর্মকর্তা মো. ওলিউল্লাহ আনুষ্ঠানিকভাবে নির্বাচনী তফসিল ঘোষণা করেন। ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়ন দাখিলের শেষ তারিখ ১৯ ফেব্রুয়ারি, পরদিন ২০ ফেব্রুয়ারি মনোনয়ন বাছাইয়ের তারিখ, ২৭ ফেব্রুয়ারি প্রার্থিতা প্রতাহারের শেষ দিন এবং ২৮ ফেব্রুয়ারি প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেওয়া হবে। আগামী ১৬ মার্চ ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন। ইলেকট্রিক ভোটিং মেশিন (ইভিএম)-এর মাধ্যমে এই ইউনিয়নে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।
উল্লেখ্য, ২০১১ সালের ৯ জুন শেষবারের মতো আমদহ ইউনিয়ন পরিষদের নির্বাচন সম্পন্ন হয়। একই বছরের ২৮ জুলাই ওই নির্বাচনে বিজয়ী পরিষদের প্রথম সভা অনুষ্ঠিত হয়। সে অনুযায়ী ২০১৬ সালের ২৭ জুলাই এ পরিষদের মেয়াদ শেষ হয়। ওই সময় দেশের অন্য পৌরসভা ও ইউনিয়ন পরিষদে নির্বাচন হলেও সীমানা জটিলতা দেখিয়ে মেহেরপুর পৌরসভা ও আমদহ ইউনিয়ন পরিষদের নির্বাচনের তফসিল ঘোষণা স্থগিত রাখে নির্বাচন কমিশন। পরে বিভিন্ন রাজনৈতিক দলের আন্দোলনের মুখে ২০১৭ সালের ২৩ ও ২৫ এপ্রিল আমদহ ইউপি নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। ওই বছরের ২৫ এপ্রিল মেহেরপুর পৌরসভার নির্বাচন হলেও আমদহ ইউনিয়ন পরিষদের নির্বাচন স্থগিত করা হয়।
এ বিষয়ে জেলা রিটার্নিং কর্মকর্তা মো. ওলিউল্লাহ বলেন, এই ইউনিয়ন পরিষদের নির্বাচন ইভিএম-এর মাধ্যমে হবে। নির্বাচন কমিশনের নির্দেশনা মোতাবেক আমরা ইভিএম-এর জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করছি।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।