চুয়াডাঙ্গা মঙ্গলবার , ২৫ অক্টোবর ২০১৬
আজকের সর্বশেষ সবখবর

মেহেরপুরের আমঝুপি ওসি এলএসডির বিরুদ্ধে ভিজিডির চাল ওজনে কম দেয়ার অভিযোগ তদন্তে এসে ঘটনার সত্যতা পেয়ে আইনি ব্যবস্থার আশ্বাস দিলেন কর্মকর্তা

সমীকরণ প্রতিবেদন
অক্টোবর ২৫, ২০১৬ ১২:৪৫ অপরাহ্ণ
Link Copied!

pic-03  VGD Rice

মেহেরপুর অফিস: মেহেরপুর সদর উপজেলার আমঝুপি খাদ্য গুদাম কর্মকর্তার বিরুদ্ধে ভি.জি.ডি’র চাল কম দেয়ার অভিযোগ পাওয়া গেছে। গতকাল সোমবার দুপুরে আমঝুপি ইউনিয়ন পরিষদের উদ্যোগে ভি.জি.ডি’র চাল বিতরনের জন্য খাদ্য গুদাম থেকে চাল উত্তলন করে আমঝুপি ইউনিয়ন পরিষদ। চাল বিতরনের সময় ওজন দিতে গিয়ে দেখেন বস্তা প্রতি এক কেজি করে চাল কম দেয়া হয়েছে। আমঝুপি ইউপি চেয়ারম্যান বোরহান উদ্দীন চুন্নু চাল বিতরন বন্ধ রেখে বিষয়টি জেলা খাদ্য কর্মকর্তাকে অবহিত করেন। জেলা খাদ্য কর্মকর্তা বিষয়টি তদন্তে এসে ঘটনার সত্যতা পান এবং দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন।
আমঝুপি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বোরহান উদ্দীন চুন্নু জানান, ভি.জি.ডি’র চাল বিতরনের জন্য দুপুরে আমঝুপি খাদ্য গুদাম থেকে ৯৬ বস্তা চাল উত্তলন করা হয়। একজন মহিলাকে এক বস্তা (৩০ কেজি) করে চাল দেয়ার কথা ছিল। কিন্তু ওজন দিয়ে দেখেন বস্তা প্রতি এক কেজি করে চাল কম দিয়েছে খাদ্য গুদাম কর্মকর্তা। সাথে সাথে তিনি বিষয়টি জেলা খাদ্য গুদাম কর্মকর্তাকে অবহিত করেন। বিকেলে জেলা খাদ্য বিভাগের একটি দল ঘটনাস্থলে আসেন। ওজন দিয়ে দেখেন বস্তাসহ ৩০ কেজি ৫০০ গ্রাম চাল থাকার কথা থাকলেও প্রতিটি বস্তায় প্রায় এক কেজি করে চাল কম দেয়া হয়েছে।
আমঝুপি খাদ্য বিভাগের ভারপ্রাপ্ত কর্মকর্তা কাউছার আলী ঘটনার সত্যতা স্বীকার করে দায় চাপান খাদ্য গুদামের লেবারদের উপর। এ সময় ওজন দেখে নেননি কেন, এমন প্রশ্নের জবাবে বিষয়টি এড়িয়ে যান তিনি।
সদর উপজেলা খাদ্য কর্মকর্তা আয়েশা খাতুন জানান, বস্তা প্রতি যে পরিমান চাল কম আছে আগামীকাল সেটি পূরন করে দেয়া হবে। এছাড়াও অভিযোগের প্রেক্ষিতে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।