চুয়াডাঙ্গা শনিবার , ৩০ ডিসেম্বর ২০১৭
আজকের সর্বশেষ সবখবর

‘মেসি-নেইমারের উপরে রোনালদো’

সমীকরণ প্রতিবেদন
ডিসেম্বর ৩০, ২০১৭ ৩:৩৬ অপরাহ্ণ
Link Copied!

খেলাধুলা ডেস্ক: পেশাদারিত্ব ও ইচ্ছাশক্তিতে ক্রিস্তিয়ানো রোনালদো সময়ের অন্যতম সেরা দুই খেলোয়াড় লিওনেল মেসি ও নেইমার থেকে এগিয়ে আছেন বলে মনে করেন রিয়াল মাদ্রিদের সাবেক তারকা রবের্তো কার্লোস। ২০১৭ সালটা দারুণ কেটেছে রোনালদোর। রিয়াল মাদ্রিদকে লা লিগা, চ্যাম্পিয়ন্স লিগ, উয়েফা সুপার কাপ, স্প্যানিশ সুপার কাপ ও ক্লাব বিশ্বকাপ জেতাতে বড় অবদান রাখেন এই ফরোয়ার্ড। ব্যক্তিগত অর্জনেও উজ্জ্বল ছিলেন পর্তুগালের এই খেলোয়াড়। পঞ্চম বারের মতো ব্যালন ডি’অর জিতে ভাগ বসান বার্সেলোনা তারকা লিওনেল মেসির রেকর্ডে। জিতে নেন ‘দ্যা বেস্ট ফিফা মেনস প্লেয়ার’ পুরস্কার। তবে ২০১৭-১৮ মৌসুমটা আশানুরূপ হচ্ছে না রোনালদোর। লা লিগায় এখন পর্যন্ত ১২ ম্যাচে করেছেন মাত্র ৪ গোল। আর তার দল আছে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে। অন্যদিকে, এবারের মৌসুমের শুরু থেকেই দারুণ ফর্মে মেসি। লিগে ৯ পয়েন্টের ব্যবধানে শীর্ষে রয়েছে তার দল বার্সেলোনা। দলকে সবার ওপরে বসাতে ১৭ ম্যাচে ১৫ গোল গোল করেছেন আর্জেন্টাইন ফরোয়ার্ড মেসি। দারুণ খেলছেন অগাস্টে রেকর্ড ট্রান্সফার ফিতে বার্সেলোনা থেকে পিএসজিতে যাওয়া নেইমারও। তবে সেরার প্রশ্নে রোনালদোই পছন্দ কার্লোসের। প্রতিদিন উন্নতি করার তাড়নাই ৩২ বছর বয়সী এই খেলোয়াড়কে অন্যদের থেকে এগিয়ে রাখছে বলে মনে করেন ব্রাজিলের হয়ে বিশ্বকাপ জেতা এই লেফট-ব্যাক।
“আজকাল, ফুটবল নিয়ে কথা বললে আপনি নেইমার, মেসি ও রোনালদোর ব্যাপারেই বলেন। রোনালদো উন্নতি করতে অনেক পরিশ্রম করেছে। আমি তাকে প্রতিদিনই অনুশীলন করতে দেখি এবং যেভাবে সে কাজ করে তা রোমাঞ্চকর। সে প্রতিদিনই উন্নতি করতে চায়।”
“আর এটাই মেসির সঙ্গে তার পার্থক্য। লিও একটা বিস্ময়। আমরা নেইমার সম্পর্কে বলি নাৃকিন্তু অনুশীলন, পেশাদারিত্ব, মনোযোগ, প্রেরণা, সাফল্যে অন্য সবার থেকে ক্রিস্তিয়ানো এগিয়ে।”

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।