চুয়াডাঙ্গা বুধবার , ৩ জানুয়ারি ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

মেলার সাথেই সাংস্কৃতিক উৎসব : শেষ হবে তাঁত ও বস্ত্র শিল্প মেলার মধ্যদিয়ে

সমীকরণ প্রতিবেদন
জানুয়ারি ৩, ২০১৮ ১১:৩৩ পূর্বাহ্ণ
Link Copied!

চুয়াডাঙ্গায় ১১-১৩ জানুয়ারী তিনদিনব্যাপী উন্নয়ন মেলা আয়োজনে প্রস্তুতিমূলক সভা
নিজস্ব প্রতিবেদক: আগামী ১১ জানুয়ারী চুয়াডাঙ্গা টাউন ফুটবল মাঠে শুরু হচ্ছে উন্নয়ন মেলা-২০১৮। একই সাথে শুরু হবে সাংস্কৃতিক উৎসব। উন্নয়ন মেলা চলবে ১১-১৩ জানুয়ারী পর্যন্ত এবং ১১ জানুয়ারী শুরু হওয়া সাংস্কৃতিক উৎসব শেষ হবে ১৭ জানুয়ারী। পর পর দু’টি আয়োজনের আমেজ শেষ না হতেই একযুগেরও বেশি সময় পর আয়োজন করা হবে তাঁত ও বস্ত্র শিল্প মেলার। বিশাল এ কর্মযজ্ঞ সফল করতে গতকাল মঙ্গলবার বেলা ১২টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রস্তুতি সভা করা হয়েছে। প্রস্তুতি সভায় জেলা প্রশাসক জিয়াউদ্দীন আহমেদের সভাপতিত্বে মেলা আয়োজনের নানা সিদ্ধান্ত নেয়া হয়েছে। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আব্দুর রাজ্জাকের পরিচালনায় প্রস্তুতি সভায় উপস্থিত ছিলেন পৌর মেয়র ওবাইদুর রহমান চৌধুরী জিপু, অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল মোমেন, সদর উপজেলা নির্বাহী অফিসার মো. ওয়াশীমুল বারীসহ জেলার বিভিন্ন পর্যায়ের সরকারি-বেসরকারি কর্মকর্তা, প্রশাসনিক কর্মকর্তা, জনপ্রতিনিধি, রাজনীতিবীদ, সাংস্কৃতিক ব্যাক্তিত্ব, সাংবাদিক, নারী সংগঠক, ক্রীড়াবীদ ও ব্যবসায়ীরা।
বৃহৎ আয়োজন সফল করতে সকলকে সম্পৃক্ত হওয়ার আহ্বান জানিয়ে জেলা প্রশাসক বলেন, ‘উন্নয়ন মেলা একটি সরকারি আয়োজন। এ মেলায় দর্শনার্থীদের খোরাক কম থাকায় উপস্থিতি ও উৎসাহ কম দেখা যায়। তাই তিনব্যাপী উন্নয়ন মেলার সাথে পূর্ব পরিকল্পনা অনুযায়ী সাংস্কৃতিক উৎসব আয়োজন করা হবে। শীত মৌসুমে বিভিন্ন জেলায় তাঁত ও বস্ত্র শিল্প মেলার আয়োজন করা হলেও চুয়াডাঙ্গায় দীর্ঘ এক যুগেরও বেশি সময় এ আয়োজন করা হয়নি। তাই উন্নয়ন মেলা ও সাংস্কৃতিক উৎসব শেষ হওয়ার সাথে সাথে ১৭ জানুয়ারী থেকে তাঁত ও বস্ত্র শিল্প মেলা শুরু হবে। সম্পূর্ণ ভিন্ন আয়োজনে কঠোর নিরাপত্তা ব্যবস্থার মধ্যদিয়ে আয়োজন সফল করা হবে। তবে বৃহৎ এ কর্মযজ্ঞে সকলকে সম্পৃক্ত হতে হবে।’

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।