চুয়াডাঙ্গা মঙ্গলবার , ১৬ নভেম্বর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

মেঘ কেটে সূর্যের দেখা মিলতে পারে আজ

সমীকরণ প্রতিবেদনঃ
নভেম্বর ১৬, ২০২১ ৮:৩২ পূর্বাহ্ণ
Link Copied!

গত কয়েকদিন ধরে  মেঘের কারণে দেশের বিভিন্ন স্থানে সূর্যের দেখা মেলেনি। হয়েছে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত। বৃষ্টির সঙ্গে ছিল ঠান্ডা বাতাস। তবে আজ অবস্থার পরিবর্তন হতে পারে। মেঘ কেটে গিয়ে দেখা মিলতে পারে সূর্যের। গতকাল সোমবার রাতে আবহাওয়াবিদ মো. আফতাব উদ্দীন গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, কাল (আজ)  সূর্যের দেখা পাওয়া যেতে পারে। তবে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে বৃষ্টি সম্ভাবনাও রয়েছে। আকাশ কিছুটা মেঘলাও থাকতে পারে। এদিকে, সাগরে সৃষ্ট লঘুচাপটি আগের অবস্থায় রয়েছে। পরবর্তী ধাপে যায়নি বলে জানিয়েছেন তিনি। সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় হালকা বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সিনপটিক অবস্থায় বলা হয়েছে, মধ্য-আন্দামান সাগর এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত লঘুচাপটি বর্তমানে উত্তর আন্দামান সাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগর থেকে আগত লঘুচাপের বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। সারাদেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং দিনের তাপমাত্রা বাড়তে পারে। গতকাল সন্ধ্যা ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৯২ শতাংশ। পরবর্তী ৪৮ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, বৃষ্টিপাতের প্রবণতা কমে যেতে পারে। আগামী পাঁচ দিনের আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।