চুয়াডাঙ্গা বৃহস্পতিবার , ৩০ জুন ২০২২
আজকের সর্বশেষ সবখবর

মুরগী ও ঘুঘুর বাচ্ছা খাওয়ায় ৫ কুকুর হত্যা!

সমীকরণ প্রতিবেদনঃ
জুন ৩০, ২০২২ ৬:৫০ পূর্বাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক: চুয়াডাঙ্গা পৌর এলাকায় বেলগাছিতে বিষ প্রয়োগে পাঁচটি কুকুরকে হত্যার অভিযোগ উঠেছে এক যুবকের বিরুদ্ধে। গতকাল বুধবার বিকেলে শহরের বেলগাছি গ্রামের দক্ষিণপাড়ায় এ ঘটনা ঘটে। অভিযুক্ত মাসুম চুয়াডাঙ্গা পৌর এলাকায় বেলগাছির দক্ষিণপাড়ার আলী কদরের ছেলে।

পরিবেশবাদী সংগঠন ‘পানকৌড়ি’র প্রতিষ্ঠাতা বেলগাছি গ্রামের স্কুল শিক্ষক বখতিয়ার হামিদ বলেন, একটি মুরগী ও ঘুঘুর বাচ্ছা খাওয়ায় ছয়টি কুকুরকে ভাতের সঙ্গে বিষ মিশিয়ে খেতে দেয় মাসুম। একে একে পাঁচটি কুকুর মারা যায়। আর একটি কুকুরে অবস্থা আশঙ্কাজনক। কুকুরগুলো পারুল নামের এক নারীসহ কয়েজন লালন-পালন করত। কুকুরগুলোর মৃত্যুতে কান্নায় ভেঙে পড়েন পারুল নামের ওই নারী।

পারুলসহ প্রত্যক্ষদর্শীরা জানান, মাসুমের বাড়ি থেকে মুরগী ও ঘুঘুর বাচ্ছা মেরে ফেলে একটি কুকুর। এরই জের ধরে গতকাল বুধবার বিকেলে বাড়ির সামনে বাটিতে ভাতের সঙ্গে বিষ মিশিয়ে ছয়টি কুকুরকে খেতে দেয় মাসুম। কিছুক্ষণের মধ্যে তিনটি কুকুর মারা যায়। পরে একে একে পাঁচটি কুকুরের মৃত্যু হয়। কুকুরগুলো ছিল বিভিন্ন পাড়া-প্রতিবেশীর পোষা কুকুর। তাঁরা আরও বলেন, ‘আমরা নিষেধ করা সত্ত্বেও মাসুম আমাদের কথা না শুনে আমাদের ওপর রাগ দেখিয়ে কথা বলে। মাসুম বলে, জেল হলে হোক, তাতে কোনো সমস্যা নেই। সব কুকুরকে মেরে ফেলব। পারলে কেউ কিছু করে নিক।’

এদিকে, অভিযুক্ত মাসুমের বাড়ি গেলে তাঁকে পাওয়া যায়নি। বাড়ির প্রতিবেশীদের কাছে জিজ্ঞাসা করলে মাসুমের ব্যাপারে কেউ কিছুই বলতে পারেনি। পরে মোবাইলে একাধিকবার কল করেও ফোন রিসিভ করেনি মাসুম।

চুয়াডাঙ্গা জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. গোলাম মোস্তফা বলেন, প্রাণী হত্যা অপরাধ। বিষ প্রয়োগে হত্যা করার অধিকার কারোর নেই। প্রাণীকল্যাণ আইনে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।