চুয়াডাঙ্গা রবিবার , ৪ অক্টোবর ২০২০
আজকের সর্বশেষ সবখবর

মুমিনুলের হার না মানা সেঞ্চুরি

সমীকরণ প্রতিবেদন
অক্টোবর ৪, ২০২০ ৯:০৮ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

খেলাধুলা ডেস্ক:
মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে দীর্ঘ ১৯৯ দিন পর ফিরেছে কোনো ম্যাচ। যদিও সেটা প্রস্তুতি ম্যাচ। জাতীয় দলের ক্রিকেটাররে মধ্যে দু’দিনের সেই অনুশীলন ম্যাচ ড্র হয়েছে। ড্র ম্যাচে আলো ছড়িয়েছেন টেস্ট ক্যাপ্টেন মুমিনুল হক সৌরভ। করেছেন হার না মানা সেঞ্চুরি। বাকিদের ব্যাটিং করার সুযোগ দিতে চলে যান স্বেচ্ছা অবসরে। মুমিনুলের নামের পাশে তখন জ্বলজ্বলে অপরাজিত ১১৭ রান। ২২০ বলে সাজানো ইনিংসে ছিল ১৪টি চার ও একটি ছয়।
প্রস্তুতি ম্যাচের প্রথম দিন ওটিস গিবসন একাদশ প্রথম ইনিংসে ৬৩.৪ ওভারে ২৩০ রানে অল আউট হয়েছিল। সাইফ হাসান ও সৌম্য সরকার পান ফিফটি। শনিবার দ্বিতীয় দিনের সকালে রায়ান কুক একাদশ ব্যাটিংয়ে নেমে শুরুতে সুবিধা করতে পারেনি। ২৪ রানে চলে যায় ৩ উইকেট। মুমিনুল-মিঠুন ১৫৭ রানের জুটি গড়ে দলকে নিয়ে যান ভালো অবস্থানে। ৬২ রানের ইনিংস খেলে মিঠুন আউট হলেও অপ্রতিরোধ্য ছিলেন মুমিনুল। দারুণ সেঞ্চুরি দলকে এনে দেন লিড। দিন শেষে ৫ উইকেট হারিয়ে ২৪৮ রান তোলে কুক একাদশ। হালকা চোটের কারণে প্রস্তুতি ম্যাচ খেলতে পারেননি তামিম ইকবাল ও শফিউল ইসলাম। আগামী সোম ও মঙ্গলবার মিরপুরে আরেকটি দু’দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগাররা।

Girl in a jacket

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।