চুয়াডাঙ্গা রবিবার , ৩১ জানুয়ারি ২০২১
আজকের সর্বশেষ সবখবর

মুনসুর আলী মনো কাউন্সিলর নির্বাচিত

সমীকরণ প্রতিবেদন
জানুয়ারি ৩১, ২০২১ ৯:১১ পূর্বাহ্ণ
Link Copied!

উৎসবমুখর পরিবেশে চুয়াডাঙ্গা পৌর ১ নম্বর ওয়ার্ডে নির্বাচন সম্পন্ন
নিজস্ব প্রতিবেদক:
উৎসবমুখর পরিবেশে চুয়াডাঙ্গা পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর পদের নির্বাচন সম্পন্ন হয়েছে। গতকাল শনিবার সকাল আটটা থেকে বিকেল চারটা পর্যন্ত নিরবচ্ছিন্নভাবে ১ নম্বর ওয়ার্ডের চারটি কেন্দ্রে ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ হয়। ভোট গ্রহণ শেষে সন্ধ্যায় বেসরকারিভাবে ভোটের ফলাফল ঘোষণা করেন চুয়াডাঙ্গা পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর নির্বাচনের রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন অফিসার তারেক আহম্মেদ। ঘোষিত ফলাফল অনুযায়ী মুনসুর আলী মনো ডালিম প্রতীকে ১ হাজার ৭৭৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তঁাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী গোলজার হোসেন পিণ্টু পানির বোতল প্রতীকে ১ হাজার ১১৯ ভোট পেয়েছেন। এই নির্বাচনে কাউন্সির প্রার্থীদের মধ্যে কামরুন নাহার ¯ুŒ ড্রাইভার প্রতীকে ১ হাজার ১০৬ ভোট, জাহাঙ্গীর আলম টেবিল ল্যাম্প প্রতীকে ৫৩৬ ভোট, আলমগীর হোসেন ব্রিজ প্রতীকে ৪৭৪ ভোট, মোমিনুর রহমান পাঞ্জাবি প্রতীকে ৯৪, জয়নাল আবেদিন গাঁজর প্রতীকে ৬১ ভোট, আব্দুল মালেক উটপাখী প্রতীকে ৫৬ ভোট ও রমজান আলী চাঁন্দু ব্লাক বোর্ড প্রতীকে ৪৩ ভোট পেয়েছেন।
চুয়াডাঙ্গা পৌরসভা নির্বাচনের সঙ্গেই ১ নম্বর ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর নির্বাচনেরও কথা ছিল। কিন্তু প্রতীক বরাদ্দের পর কাউন্সিলর প্রার্থী বিল্লাল হোসেন বেল্টু মৃত্যুবরণ করায় এ ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর নির্বাচন স্থগিত করা হয়। নির্বাচন কমিশন পুনরায় তফসিল দিলে এ নির্বাচন
গতকাল শনিবার অনুষ্ঠিত হয়। নির্বাচনে মোট ৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এ ওয়ার্ডের ভোটার সংখ্যা ৮ হাজার ৩ জন। ভোটধিকার প্রয়োগ করেছেন ৫ হাজার ২৬৩ জন।
এদিকে, সকালের দিকে ভোট কেন্দ্র পরিদর্শন করেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার, পুলিশ সুপার জাহিদুল ইসলামসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা। ভোটের মাঠে নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ ছিলেন তৎপর। ঘন ঘন নির্বাচনী কেন্দ্রে কেন্দ্রে ম্যাজিস্ট্রেটগণদের টহল দিতে দেখা গেছে। প্রত্যেকটি কেন্দ্রেই পুলিশের উপস্থিতি ছিল লক্ষ্যনীয়। বেলা ১১টার দিকে চুয়াডাঙ্গার নবাগত অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জাহাঙ্গীর আলমকে দেখা গেছে ভোটের মাঠে দায়িত্বরত পুলিশসহ সকল কর্মকর্তাদের চকলেট খাওয়াতে। তিনি জানান, কষ্ট করে দায়িত্ব পালন করা সকলেই এতে অনুপ্রাণিত হবেন। এ সময় তিনি নির্বাচন পরিদর্শন করা গণমাধ্যমকর্মীদেরও চকলেট খাওয়েছেন।
অপর দিকে, সন্ধ্যায় নির্বাচনের ফলাফল ঘোষণার পর কর্মী ও সমর্থকদের ফুলেল শুভেচ্ছায় সিক্ত হন নবনির্বাচিত ১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মুনসুর আলী মনো। এ সময় কয়েকটি স্থানে মিষ্টি বিতরণ করতেও দেখা গেছে। নির্বাচনে বিজয়ী হওয়ার পর তিনি ১ নম্বর ওয়ার্ডের সাধারণ মানুষের পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করে জানিয়েছেন, ‘ওয়ার্ডের সাধারণ মানুষের সেবা করব। সকল সমস্যার সমাধানের জন্য কাজ করব। জনগণ আমাকে নির্বাচনে বিজয়ী করেছে, সেটি আমি আজীবন মনে রাখব। সকলের প্রতি আমার কৃতজ্ঞা থাকবে।’

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।