চুয়াডাঙ্গা মঙ্গলবার , ২৫ জুলাই ২০১৭
আজকের সর্বশেষ সবখবর

মুজিবনগর রতনপুরের টুপলার মাঠে খালের উপর অবৈধ বাঁধ তলিয়ে গেছে কয়েক শত বিঘা জমির ধান!

সমীকরণ প্রতিবেদন
জুলাই ২৫, ২০১৭ ৪:৪৩ পূর্বাহ্ণ
Link Copied!

07মুজিবনগর অফিস: মুজিবনগর উপজেলার বাগোয়ান ইউনিয়ের রতনপুর এবং তারানগর গ্রমের মাঝা মাঝি অবস্থিত টুপলার বিল সংলগ্ন মাঠের পানি নিষ্কাশন খালের উপর অবৈধ বাঁধ দিয়ে মাছ ধরছে কিছু অসাধু ব্যক্তি। তলিয়ে গেছে শত শত বিঘা জমির ধান প্রশাসনের হস্তক্ষেপ কামনা করে টুপলার বিলের পাশে মাঠের কৃষকরা। রতনপুর গ্রামের কৃষক হাসিবুলসহ বেশ কিছু কৃষক জানান, তাদেরসহ অর্ধশতাধিক কৃষকের টুপলার বিলের মাঠে ধান ও পাটের জমি আছে। বিলের পানি নিষ্কাসনের জন্য টুপলার বিল হতে রতনপুর গ্রামের ভিতর দিয়ে ভৈরব নদী পর্যন্ত একটি সরকারি খাল আছে যাতে করে ভারি বর্ষন হলে কোন আবাদি জমির ধান পাট বা অন্য কোন ফসলের ক্ষতি না হয়। ভারী বর্ষনে ফলে বিলের পানি বেড়ে গেলে ঐ খাল দিয়ে পানি প্রবাহিত হয়ে ভৈরব নদীতে গিয়ে পৌঁছায়। কিন্তু এখন বিল মালিকরা খালের উপর বিলের মাছ ঠেকানোর জন্য অবৈধ বাঁশের বেড়ার বাঁধ নির্মান করে পানির স্বাভাবিক প্রবাহকে বাধাগ্রস্থ করার ফলে পানি ঠিকমত প্রবাহিত না হতে পেরে বিলের পানি চার পাশ বৃদ্ধি পেয়ে  তলিয়ে গেছে শত শত বিঘা ধান ও পাটের জমি।
এ বিষয়ে উপজেলা উপজেলা ভূমি অফিসের সার্টিফিকেট পেসকার আব্দুল হামিদের নিকট জানতে চওয়া হলে তিনি জানান, ইউএনও স্যার নাই, এবিষয়ে কৃষকেরা জেলা প্রশাসক বরাবর আবেদন করতে পারলে ভালো হতো।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।