চুয়াডাঙ্গা শুক্রবার , ৪ মার্চ ২০২২
আজকের সর্বশেষ সবখবর

মুজিবনগর উপজেলা আ.লীগের সভাপতি জিয়াউদ্দীন বিশ্বাসের সংবাদ সম্মেলন

বাগোয়ানের ৯টি ওয়ার্ড আ.লীগের কমিটি প্রত্যাখ্যান
সমীকরণ প্রতিবেদনঃ
মার্চ ৪, ২০২২ ১১:১৩ পূর্বাহ্ণ
Link Copied!

মুজিবনগর অফিস:

গত ২৭ ফেব্রুয়ারি মেহেরপুরের মুজিবনগর উপজেলার বাগোয়ান ইউনিয়নের ৯টি ওয়ার্ডের আওয়ামী লীগের গঠিত কমিটিকে প্রত্যাখ্যান করে সংবাদ সম্মেলন করেছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান জিয়াউদ্দীন বিশ্বাস। গতকাল বৃহস্পতিবার দুপুরে কেদারগঞ্জ বাজারে উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন তিনি।

লিখিত বক্তব্যে তিনি বলেন, ‘একই দিনে একটি অডিটরিয়ামে বসে বাগোয়ান ওয়ার্ডের ৯টি ওয়ার্ডে সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা দিয়ে কীভাবে কমিটি গঠন করা হয়, তা আমাদের বোধগম্য নয়। এটি সম্পূর্ণ গঠনতন্ত্র বিরোধী কাজ, লজ্জাজনক। কোনো সম্মেলন ছাড়ায় এ কমিটি কীভাবে গঠন করা হলো, তা প্রশ্ন থেকেই যায়।’ এ কমিটির বিষয়ে কিছুই জানা নেই বলে দাবি করেন মুজিবনগর উপজেলা আওয়ামী লীগ ও ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃবৃন্দ। এমনটিই দাবি করেন এই আওয়ামী লীগের নেতা।

এছাড়াও তিনি অভিযোগ করেন, কিছু দিন আগে সারা দেশে ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হলো। সেই নির্বাচনে যারা নৌকার বিপক্ষে ভোট করেছে, তাদের সাংগঠনিক পদ থেকে অটো বহিস্কার করা হয়েছে। বাগোয়ান ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ছিলেন মজিবুর রহমান (মধু) বিশ্বাস ও সাধারণ সম্পাদক ছিলেন নজরুল ইসলাম। দুইজনই বাগোয়ান ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার বিপক্ষে আনারস প্রতীকে প্রকাশ্যে ভোট করেন। তাহলে তারা কীভাবে বাগোয়ান ইউনিয়ন আওয়ামী লীগের সকল ওয়ার্ড কমিটি গঠন করতে পারে? এবং সেই মঞ্চে নৌকার বিপক্ষে বিজয়ী চেয়ারম্যানও ছিল।

আপনারা এটাও দেখেছেন যে, ব্যানারটি প্রধান অতিথি হিসেবে নাম লেখা আছে জেলা আওয়ামী লীগের সভাপতি ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। তিনি অদৃশ্য কারণে সেখানে উপস্থিত ছিলেন না। তিনি আরও বলেন, মুজিবনগর উপজেলা আওয়ামী লীগে কোনো বিরোধ নেই। আর কেউ বিরোধ করতে চাইলে তা কখনই মেনে নেবে না মুজিবনগরের আওয়ামী লীগের নেতৃবৃন্দ। আপনারা এটাও জানেন যে, চার ইউনিয়ন এর মধ্যে তিন ইউনিয়নের সভাপতি দলীয় মনোনয়ন পান কিন্তু শুধু মাত্র বাগোয়ান ইউনিয়নের সাবেক সাধারন সম্পাদক দলীয় মনোনয়ন পান। বাগোয়ান ইউনিয়নের সভাপতি ও সাধারন সম্পাদক দলীয় প্রার্থীর বিপক্ষে ভোট করেন। আর তিন ইউনিয়ন দারিয়াপুর মোনাখালী, মহাজনপুর দলীয় প্রার্থীর পক্ষে সাধারণ সম্পাদক দলীয় প্রার্থীকে সমর্থন করে। কিন্তু বাগোয়ান ইউনিয়নের বিপরীত ঘটনা ঘটে।

এসময় মুজিবনগর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম মোল্লা, উপজেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক সোহরাব উদ্দিন, বাগোয়ান ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারন সম্পাদক কুতুব উদ্দিন মল্লিক সহ বাগোয়ান ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডের সভাপতি সাধারণ সম্পাদক এবং বাগোয়ান ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।