চুয়াডাঙ্গা শুক্রবার , ১৯ আগস্ট ২০১৬
আজকের সর্বশেষ সবখবর

মুজিবনগর উপজেলার বিশ্বনাথপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ম্যানিজিং কমিটি গঠনে অনিয়মের অভিযোগ

সমীকরণ প্রতিবেদন
আগস্ট ১৯, ২০১৬ ৭:৩৮ পূর্বাহ্ণ
Link Copied!

মুজিবনগর অফিস: মুজিবনগর উপজেলার বিশ্বনাথপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানিজিং কমিটি গঠনে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। বিশ্বনাথপুর গ্রামের মৃত সলেমান বিশ্বাসের ছেলে হাফিজুর রহমান অভিযোগ করেন যে তার পিতা মৃত সলেমান বিশ্বাস শিক্ষানুরাগী হিসাবে বিশ্বনাথপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় স্থাপনের জন্যে নিজস্ব জমিদান করেন সেই সুত্রে তার ওয়ারিশগন ম্যানিজিং কমিটিতে দাতা সদস্যের দাবিদার। কিন্তু বর্তমানে প্রকৃত জমিদাতা মৃত সলেমান বিশ্বাসের ওয়ারিশগনকে বাদ দিয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও গ্রামের কিছু প্রভাবশালী ব্যাক্তি নতুন দাতা সদস্য তৈরি করে কমিটি গঠনের পায়তারা করছে।
এই বিষয়ে অভিযোগকারি একটি অভিযোগপত্র মুজিবনগর উপজেলা নির্বাহী  অফিসার, মুজিবনগর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার,উক্ত স্কুলের প্রধান শিক্ষক,বিশ্বনাথপুর গ্রামের সচেতন অভিভাবক ও সমাজ কমিটি বরাবর প্রদান করেছে এবং আগামি রবিবার মেহেরপুর জেলা প্রশাসক ও মেহেরপুর জেলা প্রাথমিক শিক্ষা অফিসার কে প্রদান করা হবে জানান। অভিযোগের বিষয়ে স্কুলের প্রধান শিক্ষকের কাছে জানতে চাওয়া হলে তিনি আমাদের কে বলেন যে কমিটি গঠনের সময় বিশিষ্ট ব্যক্তিবর্গকে চিঠি দেওয়া হয়েছে তার পরেও গ্রামে মাইকিং করা হয়েছে এবং যারা উপস্থিত হয়েছে তাদের মতামতের ভিত্তিতে কমিটি গঠন করা হয়েছে এবং যিনি জমিদাতা হিসাবে দাতা সদস্য আছেন তিনি দীর্ঘ দিন যাবত স্কুল ম্যানিজিং কমিটিতে দাতা সদস্য হিসাবে আছেন এবং কয়েকবার সভাপতি হিসাবে দায়িত্বপালন করেছেন তার বিরুদ্ধে কোন অভিযোগ ছিলনা বা কেও করেনি বিধায় তিনাকে দাতা সদস্য হিসাবে রাখা হয়েছে। তিনি আরো জানান যে গত বৃহস্পতিবার অভিযোগ পাওয়ার পর তিনি উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসারকে অবহিত করেন এবং সঠিক জমিদাতা কে তা তদন্ত করার জন্য অনুরোধ করেন। তিনি আরো জানান যে তিনি ম্যানিজিং কমিটি শিক্ষা অফিসে জমাদেননি, উপজেলা শিক্ষা অফিস থেকে তদন্ত হওয়ার পর সঠিক জমিদাতার নাম সহ সভাপতি নির্বাচন করে ম্যানিজিং কমিটি জমাদেবেন।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।