চুয়াডাঙ্গা রবিবার , ১১ সেপ্টেম্বর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

মুজিবনগরে ট্যুরিজম ও ট্যুর গাইড প্রশিক্ষণের উদ্বোধন করলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী

সমীকরণ প্রতিবেদনঃ
সেপ্টেম্বর ১১, ২০২২ ২:৩৩ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

মুজিবনগর অফিস: মেহেরপুরের মুজিবনগরে কমিউনিটি বেইজড ট্যুরিজম ও ট্যুর গাইড প্রশিক্ষনের উদ্বোধন করা হয়েছে। গতকাল শনিবার সকাল ৯টায় মুজিবনগর কমপ্লেক্স অডিটরিয়ামে দুই দিনব্যাপী প্রশিক্ষণের প্রথম সেশনের উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে মুজিবনগর উপজেলা সমাজসেবা অফিসার আব্দুর রব-এর সঞ্চালনায় এবং বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মোকাম্মেল হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষণের উদ্বোধন করেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী অধ্যাপক ফরহাদ হোসেন (এমপি)।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ পর্যটন কর্পোরেশন এর চেয়ারম্যান আলী কদর, বাংলাদেশ ট্যুরিজম বোর্ড এর প্রধান নির্বাহী কর্মকর্তা আবু তাহের মুহাম্মদ জাবের, মেহেরপুর জেলা প্রশাসক ড: মোহাম্মদ মনসুর আলম খান। আরো উপস্থিত ছিলেন, মুজিবনগর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সুজন সরকার, মুজিবনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলাম তোতা, সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, বাগোয়ান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আইয়ুব হোসেন।

উদ্বোধন শেষে দুই দিনব্যাপী কমিউনিটি বেইজড ট্যুরিজম ও ট্যুর গাইড প্রশিক্ষণ কার্যক্রম শুরু হয়। কমিউনিটি বেইজড ট্যুরিজম ও ট্যুর গাইড প্রশিক্ষণে প্রশিক্ষক হিসেবে প্রশিক্ষণ প্রদান করেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের সিবিটি এক্সপার্ট ও ফ্যাকাল্টি মেম্বার আনোয়ার হোসেন ভূঁইয়া, মুজিবনগর উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) সুজন সরকার, ট্যুরিজম উইন্ডো এর সত্ত্বাঅধিকারী( বিশিষ্ট ট্যুর গাইড) মনিরুজ্জামান মাসুম, বাংলাদেশ ট্যুরিজম বোর্ড এর সরকারি পরিচালক মাজহারুল ইসলাম, বাংলাদেশ ট্যুরিজম বোর্ড এর সহকারী পরিচালক বোরহান উদ্দিন এবং মুজিবনগর ট্যুরিস্ট পুলিশের পুলিশ উপ-পরিদর্শক। দুই দিনব্যাপী কমিউনিটি বেইজড ট্যুরিজম ও ট্যুর গাইড প্রশিক্ষণে মুজিবনগর উপজেলার ৬০জন ট্যুর গাইড, ৩০জন কমিউনিটি বেইজড ট্যুরিজম উদ্যোক্তা এবং ৯০জন পরিবহন কর্মীকে প্রশিক্ষণ প্রদান করা হয়।

 

 

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।