চুয়াডাঙ্গা শুক্রবার , ২৪ জুন ২০২২
আজকের সর্বশেষ সবখবর

মুজিবনগরে কিশোরীদের সচেতনতামূলক প্রশিক্ষণ অনুষ্ঠিত

সমীকরণ প্রতিবেদনঃ
জুন ২৪, ২০২২ ৬:৫১ পূর্বাহ্ণ
Link Copied!

প্রতিবেদক, মুজিবনগর: দরিদ্র মহিলাদের জন্য সমন্বিত পল্লী কর্মসংস্থান সহায়তা প্রকল্পের (ইরেসপো) ২য় পর্যায়ের কিশোরীদের সচেতনতামূলক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল ১০টায় বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি)-এর আয়োজনে দারিয়াপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের একশ জন কিশোরী ছাত্রীদের নিয়ে সঞ্চয়ী মনোভাব এবং স্বাস্থ্য ও বাল্যবিবাহ সচেতনতামূলক ওই প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

প্রশিক্ষণ কর্মশালায় দারিয়াপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে প্রধান শিক্ষক আনোয়ার হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সুজন সরকার। উপস্থিত ছিলেন মেডিকেল অফিসার ডা. তৌফিক আহম্মেদ, সহকারী পল্লী উন্নয়ন অফিসার (ইরেসপো) আ. সালাম, সহকারী হিসাবরক্ষক আকরামুল ইসলাম, গ্রাম সংগঠক এস এম সাইব পালু প্রমুখ।

একই দিন দুপুর ১২টায় গোপালনগর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের একশ জন কিশোরী ছাত্রীদের নিয়ে সঞ্চয়ী মনোভাব ও স্বাস্থ্য ও বাল্যবিবাহ সচেতনতামূলক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ফকির মোহাম্মেদের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার সুজন সরকার। ওই দুটি প্রশিক্ষণ কর্মশালায় সঞ্চলনায় ছিলেন উপজেলা পল্লী উন্নয়ন অফিসার কাউছার আলী। দুটি প্রশিক্ষণে দুইশ ছাত্রীদের মাঝে শিক্ষা উপকরণ বিতারণ করা হয়।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।