চুয়াডাঙ্গা মঙ্গলবার , ২৭ সেপ্টেম্বর ২০১৬
আজকের সর্বশেষ সবখবর

মুজিবনগরের রসিকপুর ব্রীজের নির্মাণ কাজ মামলার বেড়াজালে ষড়যন্ত্রমূলক কর্মকাণ্ডের প্রতিবাদে এলাকাবাসীর মানববন্ধন

সমীকরণ প্রতিবেদন
সেপ্টেম্বর ২৭, ২০১৬ ১২:৪৯ অপরাহ্ণ
Link Copied!

03

মুজিবনগর প্রতিনিধি: মেহেরপুরের মুজিবনগর উপজেলার রশিকপুর-বাগোয়ান ভৈরব নদীর কুঠির ঘাটের ব্রিজ নির্মাণ হবে এই খবর শুনে এলাকার মানুষ বাগোয়ান মোড়ে আনন্দ মিছিল, মিষ্টি খাওয়া ও সমাবেশ করেছিল কিন্তু হঠাৎ করে শোনা গেল উচ্চাদালত স্থিতিতাবস্থার নির্দেশন দিয়েছেন মর্মে ব্রিজের নির্মাণ কাজ বন্ধ হয়েছে। বাগোয়ান- রশিকপুর ঘাটের ব্রিজ নির্মাণ কাজ বারবার বাধা প্রদানকারীর বিভিন্ন ষড়যন্ত্রমূলক কর্মকান্ড বন্ধের দাবীতে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে এলাকার সচেতন যুবসমাজ। গতকাল বিকেলে বাগোয়ান বাজারে মানববন্ধন ও প্রতিবাদ সভার নেতৃত্ব দেন সচেতন যুবসমাজের মুখপাত্র ওয়াজেদ আলী খান।
মুজিবনগর উপজেলার মানুষের প্রাণের দাবি রসিকপুর ঘাটের  ব্রীজের নির্মান কাজ। দীর্ঘ অপেক্ষার পর নির্মান শুরু হলেও আবারও মামলার জালে আটকে যাচ্ছে। রসিকপুর ঘাটে ব্রীজ নির্মানের জন্য দরপত্র আহবান করে মেহেরপুর এলজিইডি। দরপত্র সম্পন্ন করার সময় বিভিন্ন অনিময় ও দুর্নীতির অভিযোগ তোলেন ঠিকাদাররা। আদালতের আদেশের প্রেক্ষিতে গেল ১৬  সেপ্টেম্বর নির্মান কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। এতে এলাকার মানুষ মিষ্টি বিতরণ করে আনন্দ প্রকাশ করেন। এলাকায় বইতে থাকে স্বস্থির বাতাস। ব্রীজ নির্মানের জন্য ঠিকাদারী প্রতিষ্ঠান প্রাথমিক বেশ কিছু কাজ শুরু করে। এদিকে নির্মান কাজ বন্ধের জন্য উচ্চাদালত স্থিতিতাবস্থার নির্দেশন দিয়েছেন মর্মে জানতে পারেন এলাকাবাসী। এতে রিটকারী ও এলজিইডির বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেন বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।
রসিকপুর, বাগোয়ান, রতনপুরসহ আশেপাশের গ্রামের হাজারো নারী-পুরুষ নেমেছেন রাস্তায়।এলাকার মানুষের মাঝে হতাশা দেখা দিলেও প্রতিবাদের ঝড় উঠেছে এবং ব্যাপক ক্ষোভ প্রকাশ করেন অংশ গ্রহণকারীরা।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।