চুয়াডাঙ্গা শনিবার , ২৪ ডিসেম্বর ২০১৬
আজকের সর্বশেষ সবখবর

মিয়ানমার অভিমুখে ইসলামী আন্দোলনের লংমার্চে বাধা প্রতিবাদে চুয়াডাঙ্গা ও মেহেরপুরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

সমীকরণ প্রতিবেদন
ডিসেম্বর ২৪, ২০১৬ ২:৩০ অপরাহ্ণ
Link Copied!

dfg

নিজস্ব প্রতিবেদক:মিয়ানমার অভিমূখে যাত্রা করা বাংলাদেশ ইসলামী আন্দোলনের লংমার্চে বাধা প্রদান করায় কেন্দ্রীয় নিদের্শনা অনুযায়ী গতকাল ইসলামী আন্দোলন চুয়াডাঙ্গা জেলা শাখা বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। গতকাল বিকাল ৪টায় ইসলামী আন্দোলনের জেলা সভাপতি প্রভাষক আবুল হাসান, জেলা সেক্রেটারী ডা. জেনারুল ইসলাম ও জেলা সাংগঠনিক সম্পাদক মু.তুষার ইমরান সরকারের নেতৃত্বে বিক্ষোভ মিছিলটি শহীদ হাসান চত্তর থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পূনরায় হাসান চত্তরে মিলিত হয়। এতে উপস্থিত জনতা উত্তেজিত হয়ে পড়ে। ফলে ইসলামী আন্দোলনের নেতৃবৃন্দ সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে কর্মসূচি শেষ করে। উল্লেখ্য, গত ১৮-ই ডিসেম্বর ইসলামী আন্দোলন বাংলাদেশ নির্যাতিত রোহিঙ্গা জনগোষ্ঠির সাহায্যার্থে মায়ানমার অভিমুখে লংমার্চের আয়োজন করে। ১৭ তারিখ দিবাগত রাতে সমগ্র বাংলাদেশ জুড়ে মানবতাবদী জনতাকে সাথে নিয়ে ঢাকায় উদ্বোধনী সমাবেশের উদ্দ্যেশে যাত্রা শুরু করে। এবং ১৮-ই ডিসেম্বর পল্টনে উপস্থিত হয়। কিন্তু মানবতাবাদী জনতার প্রত্যাশাকে উপেক্ষা করে সরকার তার পুলিশ বাহিনী ও পালিত সন্ত্রাসী বাহিনী দ্বারা লংমার্চে বাধা প্রদান করে।
গাংনী অফিস জানিয়েছে, মরছে মানুষ পুরছে ঘর। ঘরে বাইরে জঙ্গলে, থাই নেই রোহিঙ্গাদের। শুধু হত্যা নয় সাথে পুরিয়ে দেওয়া হচ্ছে শরীর। রোহিঙ্গা মুসলিম নারী হচ্ছে ধর্ষনের বলি। নির্যাতন হত্যার ভয়ে প্রাণ বাচাতে পালিয়ে আসছে বাংলাদেশে। কিন্তু এখানেই থাই নেই মুসলিম রোহিঙ্গাদের। এর প্রতিবাদে বাংলাদেশসহ বিভিন্ন দেশের মানবপ্রেমি মানুষ গুলো মানবন্ধনসহ বিভিন্নভাবে প্রতিবাদ করে আসছে। নানা ভাবে এই জঘন্য ঘটনা বন্ধসহ বিচার দাবি করেছে শান্তিকামী মানুষ। কিন্তু বিশ্বের বিভিন্ন মানববতাবাদী দেশ গুলো রোহিঙ্গা ইস্যুতে নিরব। কেন এই নিরবতা তা নিয়ে চলছে সাধারণ মানুষের মাঝে বিশ্লেষন। অন্যদিকে মালেশিয়ার মত প্রতিবাদী দেশ ও দেশের শাসকদের হাজারো সালাম জানিয়েছে বিশ্বের প্রতিবাদ মুখোর কোটি মানুষ। এদিকে গাংনীতে মিয়ামারে রোহিঙ্গা মুসলিমদের গণহত্যা ও নির্যাতন বন্ধের দাবিতে আবারও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার জুম্মার নামাজের পর মেহেরপুর-কুষ্টিয়া প্রধান সড়কের বাঁশবাড়িয়া বাজারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। বাঁশবাড়িয়া বাজার ব্যবসায়ি ও গ্রামবাসির আয়োজনে বিভিন্ন মসজিদের মুসল্লিরা এ মানববন্ধনে অংশ গ্রহণ করেন। মাইটিভির গাংনী প্রতিনিধি মোঃ ওসমানের সভাপতিত্বে অনুষ্ঠিত এ মানববন্ধনে বক্তব্য রাখেন ধানখোলা ইউপি চেয়ারম্যান আখেরুজ্জামানসহ বিভিন্ন মসজিদের ইমাম ও সমাজ পতিরা। দোয়া পরিচালনা করেন বাঁশবাড়িয়া গোরস্থান মসজিদের ইমাম মোঃ জাকারিয়া।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।