চুয়াডাঙ্গা সোমবার , ১৩ ডিসেম্বর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

মিষ্টি কথায় ভুলে লাখ টাকা খোয়ালেন নারী

আলমডাঙ্গা সোনালী ব্যাংকে অভিনব কায়দায় প্রতারণা
আলমডাঙ্গা অফিস:
ডিসেম্বর ১৩, ২০২১ ১০:০৫ পূর্বাহ্ণ
Link Copied!

আলমডাঙ্গা সোনালী ব্যাংকে অভিনব কায়দায় প্রতারণা করে এক লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে। গতকাল রোববার বেলা ১১টার দিকে এ ঘটনা ঘটে।
জানা যায়, গতকাল সকালে আলমডাঙ্গা স্টেশন পাড়ার মইজদ্দিনের মেয়ে মোছা. রাবিয়া খাতুন এক লাখ টাকা নিয়ে সোনালী ব্যাংকে সঞ্চয়পত্র কিনতে একটি হিসাব খুলে টাকা রাখতে যান। বেশ কিছুক্ষণ ব্যাংকে অবস্থান করার পর তাঁকে ভদ্রবেশী এক প্রতারক ব্যাংকের হিসাব খুলে দেওয়ার কথা বলেন। রাবিয়া খাতুন তার মিষ্টি কথায় ভুলে তার হাতে হিসাব খোলার জন্য সমস্ত কাগজপত্র তুলে দেন। লোকটি ব্যাংকের একজন কর্মকর্তার সাথে কথা বলে ব্যাংকের হিসাব খোলার জন্য সমস্ত কাগজপত্র তৈরি করেন। তখন দুপুর হয়ে যাওয়ায় ব্যাংক কর্মকর্তারা খাবার বিরতিতে যান। সুযোগ বুঝে প্রতারক লোকটি তখন রাবিয়ার কাছে টাকা চাইলে রাবেয়া তার হাতে এক লাখ টাকা তুলে দেন। ভদ্রবেশী প্রতারক রাবিয়াকে বসিয়ে ঠিক সুযোগ বুঝে সটকে পড়েন। কিছুক্ষণ পর ব্যাংক খুললে রাবিয়া ব্যাংকের একজন কর্মকর্তাকে তার হিসাব খোলার কথা বলেন। কর্মকর্তা তাঁকে জানান, আপনার কাগজপত্র সব তৈরি, কিন্তু টাকা তো জমা দেননি। তখন রাবিয়ার মাথায় হাত! প্রতারক লোকটি এক লাখ টাকা নিয়ে সটকে পড়েছে।
বিষয়টি নিয়ে ব্যাংকের ম্যানেজার আব্দুল আওয়াল জানান, ‘ভদ্র মহিলা আমাদের ব্যাংকের কোনো স্টাফের কাছে যদি দিত, তাহলে এমন ঘটনা ঘটত না। ব্যাংকের সিসি ক্যামেরা খারাপ থাকায় অপরাধীকে চিনতে পারা যায়নি।’
এদিকে, বিষয়টি এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। পরপর কয়েক বার ব্যাংকে এমন ঘটনা ঘটলেও সিসি ক্যামেরা ঠিক হয়নি। গ্রাহকদের মধ্যে বিষয়টি নিয়ে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।