চুয়াডাঙ্গা বৃহস্পতিবার , ৩০ জুন ২০২২
আজকের সর্বশেষ সবখবর

মায়ের মামলায় মেয়ের ‘সমকামী প্রেমিকা’ কারাগারে

সমীকরণ প্রতিবেদনঃ
জুন ৩০, ২০২২ ৭:০৬ পূর্বাহ্ণ
Link Copied!

সমীকরণ প্রতিবেদন: মেহেরপুরের মুজিবনগর উপজেলায় অপহরণের মামলায় গ্রেপ্তার তরুণীকে কারাগারে পাঠিয়েছে আদালত। তার বিরুদ্ধে অপহরণের মামলা করেছেন উপজেলার গৌরীনগর গ্রামের এক নারী। বাদীর অভিযোগ, আসামি তার কিশোরী মেয়েকে বিভিন্ন সময় এদিক-ওদিক নিয়ে যায়। তার মেয়ের সঙ্গে আসামির প্রেমের সম্পর্ক আছে বলে গ্রামে গুঞ্জন ওঠে। মেয়েকে রক্ষায় তিনি এই মামলা করেছেন বলে জানিয়েছেন।

মুজিবনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেহেদী রাসেল এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, মামলা হয়েছিল গত ২১ জুন। তবে আসামি তরুণীকে গ্রেপ্তার করা হয়েছে গতকাল বুধবার। ওসি জানান, ২০০০ সালের নারী ও শিশু নির্যাতন দমন আইন (সংশোধিত) ২০০৩ এর ৭ ও ৩০ ধারায় এই মামলা হয়েছে।

স্থানীয়দের বরাতে ওসি জানান, বাদীর কিশোরী মেয়েকে নিয়ে ওই তরুণী বিভিন্ন সময় ঘুরতে চলে যেতেন। এ নিয়ে এলাকায় গুঞ্জন ওঠে যে তারা সমকামী। কিশোরীর মা এরপর থেকে মেয়েকে ওই তরুণীর সঙ্গে মেলামেশা করতে নিষেধ করেন। তবে মেয়ে তা অমান্য করে গত ২০ জুন ওই তরুণীর সঙ্গে ফের বের হয়ে যায়। সে ফিরে না আসায় ২১ জুন তার মা গিয়ে তরুণীর নামে অপহরণের মামলা করেন। সেদিনই অবশ্য কিশোরী বাড়ি ফিরে আসে। ওসি আরও জানান, অভিযোগ তদন্তের পর বুধবার ওই তরুণীকে গ্রেপ্তার করা হয়।

মেহেরপুর নারী ও শিশু নির্যাতন দমন আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) আসাদুজ্জামান জানান, ওই কিশোরী ও তরুণীকে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (২য়) বিচারক তরিকুল ইসলামের আদালতে তোলা হয় গতকাল বুধবার বিকেলে। দুজনই আদালতে ২২ ধারায় জবানবন্দি দেন। পিপি আরও জানান, জবানবন্দি রেকর্ড শেষে কিশোরীর ডাক্তারি পরীক্ষা করা হয় ও তাকে মা-বাবার হেফাজতে থাকার অনুমতি দেয়া হয়। আর আসামি তরুণীকে পাঠানো হয় কারাগারে।

 

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।