চুয়াডাঙ্গা শুক্রবার , ২৪ জুন ২০২২
আজকের সর্বশেষ সবখবর

মালয়েশিয়াকে ৬ গোলে উড়িয়ে দিল বাংলাদেশ

সমীকরণ প্রতিবেদনঃ
জুন ২৪, ২০২২ ৭:৪৮ পূর্বাহ্ণ
Link Copied!

খেলাধুলা ডেস্ক: বাংলাদেশের নারী ফুটবল দল ৬-০ গোলে উড়িয়ে দিল মালয়েশিয়াকে। গতকাল বৃহস্পতিবার ঢাকার কমলাপুর বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল স্টেডিয়ামে প্রীতি ম্যাচের শুরু থেকেই গোলের জন্য মরিয়া হয়ে খেলে বাংলাদেশ। যে কারণে প্রথমার্ধ শেষে বাংলাদেশ ৪-০ গোলে এগিয়ে যায়। দ্বিতীয়ার্ধে কৃষ্ণা রাণী সরকার ও মনিকা চাকমার গোলে বাংলাদেশ ৬-০ ব্যবধানে জয় নিশ্চিত করে। এদিন খেলার নবম মিনিটে এগিয়ে যায় বাংলাদেশ। মারিয়া মান্ডার কর্নার থেকে আঁখি খাতুন ডান পা দিয়ে সহজেই গোল। ২৬ মিনিটে ডান দিক থেকে সিরাত জাহান স্বপ্নার ক্রস ধরে অধিনায়ক সাবিনা খাতুন গোলরক্ষককে কাটিয়ে দলের দ্বিতীয় গোলটি করেন। ৩০ মিনিটে সাবিনার ক্রস থেকে আঁখি খাতুন ডান পায়ের টোকায় নিজের দ্বিতীয় ও দলের তৃতীয় গোল করেন। প্রথমার্ধের শেষ গোলটি করেছেন সিরাত জাহান স্বপ্না।

পরে খেলার দ্বিতীয়ার্ধে ৬৭তম মিনিটে মালয়েশিয়া বাংলাদেশের একটি প্রচেষ্টা প্রতিহত করেছিল। কিন্তু তাদের ডিফেন্ডাররা এলোমেলো ছিল। সেই সুযোগ নিয়ে সহজে ৫-০ করেন মনিকা চাকমা। ৭৪ মিনিটে সতীর্থের ক্রস থেকে দুর্দান্ত হেডে দলের ষষ্ঠ গোল করেন কৃষ্ণা রাণী সরকার। যদিও আজকের ম্যাচে ধরাশায়ী মালয়েশিয়া ফিফা র‌্যাংকিংয়ে বাংলাদেশের চেয়ে ৬১ ধাপ এগিয়ে। দুই দেশের জাতীয় দলের পূর্বে হওয়া একমাত্র সাক্ষাতে জিতেছিল মালয়েশিয়ার মেয়েরাই।

 

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।