চুয়াডাঙ্গা রবিবার , ৬ আগস্ট ২০১৭
আজকের সর্বশেষ সবখবর

মাদক মুক্ত সমাজ গঠনে সকলকে একত্রিত হয়ে কাজ করতে হবে – এমপি টগর

সমীকরণ প্রতিবেদন
আগস্ট ৬, ২০১৭ ৫:১১ পূর্বাহ্ণ
Link Copied!

জীবননগরে মাদক, চোরাচালান ও বাল্যবিবাহ প্রতিরোধ বিষয়ক মতবিনিময় সভায় এমপি টগর
মাদক মুক্ত সমাজ গঠনে সকলকে একত্রিত হয়ে কাজ করতে হবে
মিঠুন মাহমুদ/ শাকিল হাসান: জীবননগরে মাদক, চোরাচালান ও বাল্যবিবাহ প্রতিরোধ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার সকাল সাড়ে ১০টায় জীবননগর উপজেলা পরিষদের আয়োজনে জেলা পরিষদের ডাকবাংলা চত্ত্বরে এ সভা অনুষ্ঠিত হয়। চুয়াডাঙ্গা জেলা প্রশাসক জিয়াউদ্দিন আহম্মদের সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য হাজী আলী আজগার টগর।
অনুষ্ঠানে প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, মাদক একটি সামাজিক ব্যাধি এটি মুলত অসচেতনার কারণে হয়ে থাকে। যদি আপনারা একটু সচেতন হন তাহলে সমাজ থেকে মাদক মুক্ত সমাজ গঠন করা সম্ভব হবে। তা না হলে কখনই মাদক মুক্ত সমাজ গঠন করা সম্ভব হবে না। আপনার সন্তান কোথায় যায়, কাদের সাথে মেলামেশা করে, এগুলো সব সময় খোজ রাখেন, সময় মত স্কুলে যায় কিনা তা শিক্ষকদের কাছে জানেন সন্ধার পর আর বাড়ি থেকে বের হতে দেবেন না।
তিনি আরও বলেন, যে সমস্থ ব্যাক্তি চোরাচালানের সাথে জড়িত তারা আপনার আমার সামনেই চলাফেরা করে থাকে, ভারতের কোন ব্যাক্তি বাংলাদেশে প্রবেশ করে মাদক দিয়ে যায় না, তারা তারকাটা কেটে এদেশে গরু দিয়ে যায় না। এ সমস্থ কাজগুলো করে থাকে বাংলাদেশের কিছু চোরচাকারবারীগন।  তাদের এই অবৈধ ব্যবসার কারনে সীমান্তে বিভিন্ন ধরনের সমস্যা হচ্ছে। আজ দেশে মধ্যে আয়ের দেশ হিসাবে বিশ্বে পরিচিত লাভ করেছে। এক সময় ছিল সাধারন মানুষ না খেয়ে দিন কাটাতো। কিন্তু বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর থেকে দেশের মানুষ আর না খেয়ে থাকে না। সার, ডিজেলের জন্য জন কামায় করে দির্ঘ লাইন দিতে হয় না। এখন কোন মানুষ বেকার বসে নেই সকলে বিভিন্ন স্থানে কাজ করে সৎ পথে আয় করে জীবন যাপন করছে। আর একটু মোটা অংকের টাকা আয়ের জন্য জীবনের ঝুঁকি নিয়ে ভারতের তার কেটে গরু পারাপারের জন্য যায়। এ সমস্থ কাজ যারা করে, তাদের একবার ভাবা উচিৎ যে ভাবে তারা জীবনের ঝুঁকি নিয়ে গরু পারাপারের জন্য জনে যায়। যদি তার কোন দুর্ঘটনা ঘটে তা হলে তার পরিবারের সদস্যদের উপায় কি হবে। তাই আসুন সকলে মিলে মাদক, চোরাচালান ও বাল্য বিবাহকে না বলি এবং সুন্দর একটি সমাজ গঠন করি। অনুষ্ঠানটি সার্বিক পরিচালনা করেন চুয়াডাঙ্গা সরকারি কলেজের বাংলা বিভাগের সহকারি অধ্যাপক মুন্সী আবু সাইফ।
বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিজিবির উপ-মহাপরিচালক কুষ্টিয়া সেক্টর কমান্ডার আবু সাঈদ আল মাসউদ পিএসসি, চুয়াডাঙ্গা পুলিশ সুপার নিজাম উদ্দিন, ৫৮ বিজিবির অধিনায়ক জিল্লুর রহমান পিএসসি, জীবননগর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু. মো. আ. লতিফ অমল, জীবননগর উপজেলা নির্বাহী অফিসার সেলিম রেজা, পৌর মেয়র জাহাঙ্গীর আলম, জীবননগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান গোলাম মোর্তুজা, ভাইস চেয়ারম্যান হাজী হাফিকুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান আয়েসা সুলতানা লাকী, সীমান্ত ইউপি চেয়ারম্যান ময়েন উদ্দিন মঈন, আন্দুলবাড়িয়া ইউপি চেয়ারম্যান শেখ শফিকুল ইসলাম মোক্তার, রায়পুর ইউপি চেয়ারম্যান তাহাজ্জদ মির্জা, উথলী ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আ.হান্নান। এছাড়াও উপস্থিত ছিলেন বিভিন্ন স্কুল কলেজের প্রধান শিক্ষক, উপজেলা প্রশাসনের কর্মকর্তারা, জনপ্রতিনিধি ও সুধীব্যাক্তিগন।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।