চুয়াডাঙ্গা বৃহস্পতিবার , ৬ জানুয়ারি ২০২২
আজকের সর্বশেষ সবখবর

মাদক মামলায় বিচার শুরু পরীমণির

সমীকরণ প্রতিবেদন:
জানুয়ারি ৬, ২০২২ ২:৩১ পূর্বাহ্ণ
Link Copied!

মাদক মামলায় ঢাকাই চলচ্চিত্রের আলোচিত নায়িকা পরীমণিসহ তিনজনের বিরুদ্ধে বিচার শুরু হয়েছে। পাঁচ মাস আগে রাজধানীর বনানী থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে র্যাবের করা মামলায় গতকাল বুধবার অভিযোগ গঠনের মধ্য দিয়ে আদালতে বিচারকাজ শুরু হলো। পরীমণি ছাড়াও এ মামলার অপর দুই আসামি হলেনÑ আশরাফুল ইসলাম দিপু ও কবির হোসেন। গতকাল ঢাকার ১০ নং বিশেষ জজ আদালতের বিচারক মোহাম্মদ নজরুল ইসলাম আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। এ সময় পরীমণির আইনজীবী নীলাঞ্জনা রিফাত সুরভী মামলা থেকে অব্যাহতি চেয়ে আবেদন করেন। শুনানি শেষে আদালত সেই আবেদন খারিজ করেন।

এর আগে গত ৪ অক্টোবর মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির পরিদর্শক কাজী মোস্তফা কামাল আদালতে পরীমণিসহ তিনজনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। গত ৪ আগস্ট ‘সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে’ অভিযান চালিয়ে পরীমণিকে তার বনানীর বাসা থেকে আটক করে র্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র্যাব)। ওই দিনই রাতে পরীমণিকে র্যাব সদর দফতরে নেয়া হয়। সেখানে জিজ্ঞাসাবাদ শেষে চলচ্চিত্র প্রযোজক নজরুল ইসলাম রাজ এবং তাদের দুই সহযোগী আশরাফুল ইসলাম দীপু ও সবুজ আলীকে আটক করা হয়। এরপর র্যাব বাদি হয়ে বনানী থানায় পরীমণি ও তার সহযোগী দীপুর বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করে।

এর পরিপ্রেক্ষিতে গত ১ সেপ্টেম্বর গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় মহিলা কারাগার থেকে তিনি জামিনে মুক্তি পান।
মামলা সূত্রে জানা যায়, পরীমণি ২০১৬ সাল থেকে মাদক সেবন করতেন। এ জন্য বাসায় একটি ‘মিনিবার’ তৈরি করেন। সেখানে নিয়মিত ‘মদের পার্টি’ করতেন। চলচ্চিত্র প্রযোজক নজরুল ইসলাম রাজসহ আরো অনেকে তার বাসায় অ্যালকোহলসহ বিভিন্ন ধরনের মাদকের সরবরাহ করতেন ও পার্টিতে অংশ নিতেন। বাংলালিংকের বিরুদ্ধে অভিযোগের শুনানি : এ দিকে অনুমতি ছাড়া গান ব্যবহারের অভিযোগে বেসরকারি মোবাইল ফোন কোম্পানি বাংলালিংকের বিরুদ্ধে কপিরাইট আইনে করা পৃথক দুই মামলার অভিযোগ গঠন শুনানির জন্য আগামী ৩ ফেব্রুয়ারি দিন ধার্য করেছেন আদালত। আসামি পক্ষের সময়ের আবেদন মঞ্জুর করে গতকাল মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ এ দিন ধার্য করেন। এর আগে গত ১০ নভেম্বর আদালতে হাজির হয়ে মাহফুজ আনাম ওরফে নগরবাউল খ্যাত জেমস এবং ব্যান্ড দল মাইলসের হামিন আহমেদ ও মানাম আহমেদ কপিরাইট আইনে বাংলালিংকের বিরুদ্ধে দুটি মামলা করেন। আদালত অভিযোগ বিষয়ে জবাব দেয়ার জন্য বাংলালিংকের বিরুদ্ধে সমন জারি করেন। ওই দিন জেমস সশরীরে আদালতে উপস্থিত হলেও মাইলসের পক্ষে দু’জন উপস্থিত ছিলেন। শুনানিতে জেমস ও মাইলসের আইনজীবী মিজানুর রহমান মামুন জানান, নগরবাউলের ছয়টি গান অনুমতি ছাড়া ১৪ বছর ধরে ওয়েলকাম টিউন হিসেবে ব্যবহার করছে বাংলালিংক। তাদের এ বিষয়ে বলার পরও গান সরানো হয়নি।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।