চুয়াডাঙ্গা রবিবার , ২৯ মে ২০২২
আজকের সর্বশেষ সবখবর

মাদক পাচার মোকাবেলায় জেলা পর্যায়ে কর্মশালা

সমীকরণ প্রতিবেদনঃ
মে ২৯, ২০২২ ৯:১১ পূর্বাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের সীমান্তবর্তী বত্রিশটি জেলার মাদক পাচারের চিত্র এবং পাচার মোকাবেলায় সমন্বিত কৌশল নির্ধারণ’ গবেষণা কাজের জেলা পর্যায়ে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার বিকেল তিনটার দিকে প্রত্যাশা সামাজিক উন্নয়ন সংস্থার মিলনায়তনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। স্টেপস টুয়ার্ডস ডেভেলপমেন্টের ব্যবস্থাপনায় ও জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহযোগীতায় এ আয়োজন করা হয়। কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক শরিয়ত উল্লাহ।

প্রত্যাশা সামাজিক উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক বিল্লাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, সদর উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা জাহাঙ্গির আলম, জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক আব্দুল্লাহ আল মামুন, পৌর কাউন্সিলর মাফিজুর রহমান মাফি, গ্রামীন সমাজ উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক সাইদুর রহমান লিপু, সাংবাদিক আহসান আলম, মেহেরাব্বিন সানভী, প্রত্যয়ের পরিচালক খাইরুল ইসলাম প্রমুখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন স্টেপস্ টুয়ার্ডস ডেভেলপেমন্ট প্রতিনিধি ইমাম হোসেন।

বক্তারা জেলার সীমান্তবর্তী এলাকা দিয়ে মাদক পাচার বিষয়, মাদক পাচারকারীদের বিষয়ে, চুয়াডাঙ্গা জেলা সহ দেশের বিভিন্ন জেলাতে মাদক পাচার, মাদক সেবনকারী, সমাজে মাদকের কুফল ও মাদক প্রতিরোধের বিভিন্ন পরামর্শ ও সুপারিশ এ কর্মশালায় ব্যক্ত করেন।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।