চুয়াডাঙ্গা বুধবার , ৩ জানুয়ারি ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তোলার আহ্বান

সমীকরণ প্রতিবেদন
জানুয়ারি ৩, ২০১৮ ১১:২৩ পূর্বাহ্ণ
Link Copied!

চুয়াডাঙ্গা ও মেহেরপুরে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ২৮তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত
নিজস্ব প্রতিবেদক: মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ২৮ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে অধিপ্তরের জেলা কার্যালয়ে ঘরোয়া পরিবেশে কেক কাটা ও সংক্ষিপ্ত আলোচনা সভা করা হয়েছে। এ সময় চুয়াডাঙ্গা জেলা প্রশাসক জিয়াউদ্দীন আহমেদ বলেছেন, ‘মাদকের কুফল সম্পর্কে ব্যাপক সচেতনতা সৃষ্টি করতে হবে। মাদকের ভয়াবহতা সম্পর্কে গণমাধ্যমসহ বিভিন্ন প্রচার মাধ্যমে প্রচার প্রচারণা বৃদ্ধি করতে হবে। তিনি বলেন, ‘মাদক একটি জীবনকে ধ্বংস করে দেয়। তার সাথে ক্ষতিগ্রস্থ হয় একটি পরিবার। তাই মাদকদ্রব্যের ব্যবহার ও তা প্রতিরোধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। তবেই মাদকদ্রব্যের ভয়াল গ্রাস থেকে তরুণ সমাজকে রা করা সম্ভব হবে।’ জেলা প্রশাসক বলেন, ‘অর্থের লোভে আজ মরণ নেশা ইয়াবা তরুণদের হাতে তুলে দিচ্ছে কিছু মাদক ব্যবসায়ী। যা এখন সমাজের বিভিন্ন পর্যায়ে বিস্তার লাভ করেছে। মাদক ব্যবসায়ীরা যুব সমাজকে ধ্বংসের মুখে ঠেলে দিয়ে নিজেদের টাকার পাহাড় গড়ছে। পাড়া মহল্লায় এদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলা এখন জরুরী।’ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ২৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর চুয়াডাঙ্গা কার্যালয়ের আয়োজনে গতকাল মঙ্গলবার প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। আলোচনা সভার পূর্বে কেক কাটা হয়। জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক আসলাম হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আব্দুর রাজ্জাক, সহকারী পুলিশ সুপার (হেড কোয়াটার্স) আহসান হাবীব, জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা-চুয়াডাঙ্গার উপ-পরিচালক জাফর ইকবাল, চুয়াডাঙ্গা আঞ্চলিক পাসপোর্ট অফিসের উপ-সহকারী পরিচালক এস.এম এ সানী, জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক বিশ্বাস মফিজুল ইসলাম প্রমূখ।


অপরদিকে, কেক কাটা ও কবুতর ওড়ানোর মধ্য দিয়ে মেহেরপুরে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ২৮তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন ও জানুয়ারী-২০১৮-এর মাসব্যাপী মাদক বিরোধী কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। গতকাল মঙ্গলবার সকাল ১০টার দিকে প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কেটে উদ্বোধন করেন জেলা প্রশাসক পরিমল সিংহ। এর আগে শান্তির প্রতীক কবুতর ওড়ানো হয়। এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শেখ ফরিদ আহমেদ,মেহেরপুর মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ-পরিদর্শক মোঃ জসিমউদ্দীন, সহকারী উপ-পরিদর্শক শাহানা ইয়সমিন প্রমুখ উস্থিত ছিলেন।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।