চুয়াডাঙ্গা শনিবার , ২৪ এপ্রিল ২০২১
আজকের সর্বশেষ সবখবর

মাত্র ২ টাকায় ইফতার পেল স্বল্প আয়ের মানুষরা

সমীকরণ প্রতিবেদন
এপ্রিল ২৪, ২০২১ ১০:০৮ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

চুয়াডাঙ্গায় ‘অ্যাওয়ারনেস আর্মি ফাউন্ডেশনের ব্যতিক্রমী ইফতারের আয়োজন
নিজস্ব প্রতিবেদক:
চুয়াডাঙ্গায় মাত্র ২ টাকার বিনিময়ে ইফতার-সামগ্রী পেল স্বল্প আয়ের মানুষরা। ‘অ্যাওয়ারনেস আর্মি ফাউন্ডেশন’ নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে এমন ব্যতিক্রমী ইফতারের আয়োজন করা হয়। গতকাল শুক্রবার চুয়াডাঙ্গা শহরের কোর্ট মোড় এলাকা থেকে সপ্তাহব্যাপী এ আয়োজনের সূচনা করা হয়।
ব্যতিক্রমী এ ইফতার আয়োজনের শুরুর দিনে স্বল্প আয়ের শত মানুষের মাত্র ২ টাকার বিনিময়ে ইফতার সামগ্রী বিতরণ করা হয়। প্রথম দিনে স্বেচ্ছাসেবকদের সাথে একাত্মতা জানিয়ে এ কার্যক্রমে অংশ নেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার হাবিবুর রহমান। এসময় তিনি বলেন, ‘সরকারের লক্ষ্য পূরণে স্থানীয় প্রশাসনের পাশাপাশি রাজনৈতিক ব্যক্তিরা বিভিন্ন সামাজিক কাজ করে থাকেন। তাদের বাইরে থেকে স্বেচ্ছাশ্রমে সমাজের নিম্ন শ্রেণীর মানুষের স্বার্থে এমন সামাজিক কাজ অবশ্যই ইতিবাচক। একইসাথে সরকারের লক্ষ্য বাস্তবায়নে এমন স্বেচ্ছাসেবকরাই স্থানীয় প্রশাসনের সহায়ক।’ সংগঠনটির সভাপতি রাজু আহমেদ বলেন, ‘আমাদের লক্ষ্যই সমাজের স্বল্প ও নিম্ন শ্রেণীর মানুষরা। একেবারে বিনামূল্যে বিতরণ না করে বিনিময় মাধ্যম হিসেবে ২ টাকা নির্ধারন করা হয়েছে। যাতে করে তাদের মধ্যে আত্মসম্মানবোধ ও সামঞ্জস্যতা বজায় থাকে।’ ২ টাকায় ইফতার বিতরণ কর্মসূচীতে আরো উপস্থিত ছিলেন ‘অ্যাওয়ারনেস আর্মি ফাউন্ডেশন’র সাধারন সম্পাদক শাহরিয়ার নাফিস, সহ-সভাপতি সৈয়দ মুবিন, সহ-সাধারণ সম্পাদক শফিকুর রহমান, বাঁধন ও সাবেক সভাপতি মামুন উর রহমান প্রমুখ।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।