চুয়াডাঙ্গা বুধবার , ১০ জানুয়ারি ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

মাটি খননের সময় দ’শ্রমিক আহত : কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা

সমীকরণ প্রতিবেদন
জানুয়ারি ১০, ২০১৮ ১১:১০ পূর্বাহ্ণ
Link Copied!

দর্শনায় পৌর নীতিমালা উপেক্ষা করে ভবন নির্মান
দর্শনা অফিস: দর্শনার কেরু প্রাইমারী স্কুলপাড়ায় পৌর নিয়মনীতি উপেক্ষা এলাকার মানুষের চলাচলের একমাত্র রাস্তা খুড়ে ভবন নির্মান কাজ শুরু করা হয়েছে। ইতোমধ্যে এ রাস্তায় চলাচল করতে গিয়ে দুই শ্রমিক গর্তে পড়ে আহত হয়। এলাকাবাসী জানায়, দর্শনা পৌর এলাকাধীন কেরু প্রাইমারী স্কুলপাড়ায় আবুল হোসেনের ছেলে আশাদুল ও আনিছুর দুই ভাই েিজস্ব জমিতে দর্শনা পৌর নিয়মনীতি উপেক্ষা করে ভবন নির্মান কাজ শুরু করেছে বলে অভিযোগ উঠেছে। পৌরসভার নির্মিত ৮ ফুট রাস্তার ইট তুলে ভবনের পিলার ও সেফটি ট্যাংকি তৈরির জন্য গভীর খননও কার হয় বলে অভিযোগ উঠেছে। এতে করে মহল্লার চলাচলের একমাত্র রাস্তাটি বন্ধ হয়ে যাওয়ায় এলাকার সাধারণ পথচারিরা বিপাকে পড়েছেণ। তাদের চলাচলে রাস্তাটি ঝুকিপূর্ন হয়ে পড়েছে। প্রতিবেশীরা চলাচলের রাস্তা বন্ধ ও পার্শবর্তী দুই তিনটি বিল্ডিং ধসে পড়ার আশংকায় রাস্তা খুড়তে নিষেধ করে। আশাদুল ও আনিছুর প্রতিবেশিদের কোন কথায় কর্ণপাত না করে তারা তাদের কাজ চালিয়ে যাওয়ারও অভিযোগ রয়েছে। এরই মধ্যে গতকাল ঐ ভবনে কাজ করার জন্য রাস্তা খুড়ে গর্ত করায় হঠাৎ পাড়ার রাজ মিস্ত্রি আব্দুল গনি ও তার সহযোগী মাটি খননের বিষয়টি না বুঝতে পেরে আচমকা গর্তে পড়ে গুরুতর আহত হয়।
এবিষয়ে প্রতিবেশি আবুল হাসেমের ছেলে লিমন জানায়, দর্শনা পুুিলশ তদন্ত কেন্দ্রে একটি সাধারণ ডায়েরী করা হয়েছে। আমার সুষ্ঠু সমাধান চাই।
ঘটনা তদন্ত করে এ সমস্যার সমাধানে জন্য পৌর কর্তৃপক্ষ এবং দামুড়হুদা উপজেলা নির্বাহী কর্মকর্তার সু-দৃষ্টি কামনা করেছেন এলাকাবাসী।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।