চুয়াডাঙ্গা রবিবার , ১৭ অক্টোবর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

মাকে নির্যাতন, মেয়ের আত্মহত্যার চেষ্টা!

সমীকরণ প্রতিবেদনঃ
অক্টোবর ১৭, ২০২১ ৮:২৯ পূর্বাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক:
যৌতুকের দাবিতে মাকে নির্যাতন করায় পিতার ওপর অভিমান করে সুমাইয়া খাতুন (১৭) নামের এক কিশোরী আত্মহত্যার চেষ্টা করেছে। গতকাল শনিবার সকাল ৮টার দিকে চুয়াডাঙ্গার সদর উপজেলার পারঘাটা গ্রামে এ ঘটনা ঘটে। বিষপানের বিষয়ে জানতে পেরে পরিবারের সদস্যরা সুমাইয়াকে উদ্ধার করে দর্শনার একটি ক্লিনিকে ভর্তি করা হয়। অবস্থার উন্নতি না হওয়ায় রাতে চুয়াডাঙ্গা সদর হাসাপতালে নিয়ে ভর্তি করা হয়।
সুমাইয়ার পারিবারিক সূত্রে জানা যায়, ২০ বছর পূর্বে আলমডাঙ্গা উপজেলার খাসকররা গ্রামের শাহাজাহান আলীর মেয়ে শাহেলা খাতুনের সঙ্গে জীবননগর উপজেলার পারঘাটা গ্রামের মহর আলীর বিবাহ হয়। এরপর থেকে মহর আলী বিভিন্ন সময় যৌতুকের জন্য স্ত্রী শাহেলাকে চাপ প্রয়োগ করে আসছিল। ২০ বছরের সাংসারিক জীবনে তাদের ১৭ বছর বয়সী একটি মেয়ে রয়েছে। গতকাল সকালে খাবার খাওয়ার সময় ভাতের পাতে তরকারি কম হওয়ায় মহর আলী তার স্ত্রী শাহেলাকে গালমন্দ করতে থাকে। এসময় মেয়ে সুমাইয়া গালগন্দ করতে নিষেধ করলে মহর আলী স্ত্রী ও মেয়ে দুজনকেই মারধর করে। এ ঘটনায় পিতার ওপর অভিমান করে ঘাসমারা বিষপানে আত্মহত্যার চেষ্টা করে মেয়ে। পরে পরিবারের সদস্যরা তাকে উদ্ধার করে দর্শনার একটি ক্লিনিকে নিয়ে ভর্তি করে। সেখানে চিকিৎসাধীন থাকাকালে সুমাইয়ার অবস্থার অবনতি হলে রাত ৮টার দিকে তাকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নেয়া হয়।
জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডা. জান্নাতুল ফেরদৌস বলেন, সুমাইয়ার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় হাসপাতালে ভর্তি রাখা হয়েছে।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।