চুয়াডাঙ্গা রবিবার , ৫ সেপ্টেম্বর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

মহেশপুর সীমান্তে আরও ১০ জন আটক

সমীকরণ প্রতিবেদন
সেপ্টেম্বর ৫, ২০২১ ৮:৫৯ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

প্রতিদিন শত শত মানুষের অবৈধ পারাপারের চেষ্টা
ঝিনাইদহ অফিস:
ঝিনাইদহের মহেশপুর সীমান্ত দিয়ে অবৈধ পারাপারা ক্রমশ বেড়েই চলেছে। প্রতিদিন শত শত মানুষ সীমান্তের গ্রামগুলোতে জড় হচ্ছে। ওপার থেকেও বাংলাদেশে প্রবেশের জন্য আসছে মানুষ। কিন্তু সীমান্তের দালালরা অধরা। তারা এপার ওপার বাংলায় খুবই শক্তিশালী নেটওয়ার্ক গড়ে তুলেছে। ঘাটে ঘাটে টাকা দিয়ে তারা মানুষ পারাপারে নিয়োজিত থাকলেও পুলিশ বা বিজিবি তাদের বেশির ভাগ সদস্যকে গ্রেপ্তার করতে পারছে না। এদিকে, প্রায় প্রতিদিন অবৈধ পথে যেমন বাংলাদেশ থেকে ওপারে যাচ্ছে, তেমনি ভারত থেকে বাংলাদেশে আসছে। গতকাল শনিবার বিজিবির এক প্রেসবিজ্ঞপ্তিতে বাংলাদেশে অনুপ্রবেশের দায়ে চারজন এবং অবৈধভাবে ভারতে যাওয়ার সময় ৬ জনসহ মোট ১০ জনকে আটক করার কথা জানিয়েছে। সকালে ভারত থেকে বাংলাদেশে প্রবেশ করলে সীমান্তের কানাইডাঙ্গা গ্রাম থেকে ২ জন পুরুষ ও ২ জন নারীকে আটক করা হয়।
আটককৃত ব্যক্তিরা হলেন- ঝিনাইদহের শৈলকুপা উপজেলার তেঁতুলিয়া গ্রামের সন্তোষ মণ্ডল (৫১), মাদারীপুরের কালকিনী উপজেলার নবক গ্রামের শ্রী কোমলেশ ব্যাপারী (৩৬), গোপালগঞ্জ সদর উপজেলার ঘোষের চর দক্ষিণপাড়া গ্রামের মোছা. রাবেয়া বেগম (৩২) ও শরীয়তপুর জেলার গোসাইরহাট উপজেলার থাকাচুয়া গ্রামের আকলিমা বেগম (৩২)।
অন্যদিকে বাংলাদেশ থেকে ভারতে প্রবেশের সময় দুইজন পুরুষ, দুইজন নারী ও দুই শিশুসহ মোট ৬ জনকে আটক করা হয়। তাঁরা হলেন- যশোর কেশবপুর উপজেলার চাদড়া গ্রামের রেজাউল ইসলাম (২৭), তাঁর স্ত্রী মোছা. লিপি বেগম (২৭), মেয়ে মোছা. সুরাইয়া খাতুন (১১), ছেলে মো. ইসরাফিল (৪) এবং সাতক্ষীরা জেলার কলারোয়া উপজেলা তামুন্দিয়া গ্রামের মোছা. ফুলসুরাত বেগম (৬৫) ও তাঁর ছেলে মো. কবিরুল ইসলাম (৩২)।
বিষয়টি নিশ্চিত করে ৫৮ বিজিবির সহকারী পরিচালক মোহাম্মদ নজরুল ইসলাম খান জানান, বিওপি সদস্যরা পৃথক অভিযান চালিয়ে সীমান্ত এলাকা থেকে নারী, শিশু ও পুরুষসহ ১০ জনকে আটক করেছে। তাঁদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা দিয়ে মহেশপুর থানায় সোপর্দ করা হয়েছে।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।