চুয়াডাঙ্গা শনিবার , ৩০ জুলাই ২০২২
আজকের সর্বশেষ সবখবর

মহেশপুরে চিরনিদ্রায় শায়িত হলেন অমিত হাবিব

সমীকরণ প্রতিবেদনঃ
জুলাই ৩০, ২০২২ ৮:১২ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

সমীকরণ প্রতিবেদন: সর্বস্তরের মানুষের ভালোবাসায় সিক্ত হয়ে চিরনিদ্রায় শায়িত হলেন দৈনিক দেশ রূপান্তর সম্পাদক, প্রথিতযশা সাংবাদিক অমিত হাবিব। গতকাল ঢাকা ও ঝিনাইদহে চার জায়গায় নামাজে জানাজা শেষে মহেশপুর উপজেলার কাজীরবেড় গ্রামে বাদ এশা পারিবারিক কবরস্থানে তাঁর লাশ দাফন করা হয়।  গতকাল শুক্রবার সকাল ১০টা ২০ মিনিটে বাংলামোটরের দেশ রূপান্তর কার্যালয় প্রাঙ্গণে তাঁর প্রথম জানাজা সম্পন্ন হয়। জানাজা শেষে রূপায়ণ গ্রুপ ও তাঁর সহকর্মীদের পক্ষ থেকে কফিনে ফুলেল শ্রদ্ধা জ্ঞাপন করা হয়। এ সময় তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদের পক্ষ থেকেও শ্রদ্ধা নিবেদন করা হয়। প্রথম জানাজায় রূপায়ণ গ্রুপের চেয়ারম্যান লিয়াকত আলী খান মুকুল, কো-চেয়ারম্যান ও দেশ রূপান্তরের প্রকাশক মাহির আলী খান রাতুল, তাঁর প্রিয় প্রতিষ্ঠান দেশ রূপান্তরের সহকর্মী, শুভাকাক্সক্ষীসহ অনেকে অংশগ্রহণ করেন।

বেলা ১১টার দিকে তাঁর লাশবাহী অ্যাম্বুলেন্স জাতীয় প্রেস ক্লাব চত্বরে পৌঁছায়। এর পর ১১টা ৪০ মিনিটে সেখানে তাঁর দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় অংশ নেন বিভিন্ন ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা। জানাজা শেষে বিভিন্ন সাংবাদিক, সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের পক্ষ থেকে তাঁর কফিনে ফুলেল শ্রদ্ধা জানানো হয়। প্রেসক্লাবের জানাজায় অংশ নেন ডেইলি স্টারের সম্পাদক মাহফুজ আনাম, দৈনিক যুগান্তর সম্পাদক সাইফুল আলম, সাংবাদিক নেতা মনজুরুল আহসান বুলবুল, গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ইলিয়াস খান, বিএনপি নেতা ও দলের মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপন, প্রেস ক্লাবের সহসভাপতি হাসান হাফিজ, অমিত হাবিবের ভাই ফয়জুল হাবিব রানা, দেশ রূপান্তরসহ বিভিন্ন গণমাধ্যমের তাঁর সহকর্মীরা। জানাজা শেষে বিভিন্ন সাংবাদিক সংগঠনের পক্ষ থেকে কফিনে ফুলেল শ্রদ্ধা জ্ঞাপন করা হয়।

Girl in a jacket

আওয়ামী লীগের পক্ষ থেকে শ্রদ্ধা জানান দলের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, সেখান থেকে দাফনের জন্য তাঁর লাশ ঝিনাইদহে পাঠানো হয়। ঢাকায় দুই দফা জানাজা শেষে বিকাল ৫টায় তাঁর লাশ ঝিনাইদহ প্রেস ক্লাব চত্বরে পৌঁছায়। এ সময় ঝিনাইদহের অতিরিক্ত জেলা প্রশাসক সেলিম রেজা, ঝিনাইদহ প্রেস ক্লাবের সভাপতি এম রায়হান, সাধারণ সম্পাদক মাহমুদ হাসান টিপু, ঝিনাইদহ প্রেস ক্লাবের সাবেক সভাপতি সাইফুল মাহমুদ, সাবেক সাধারণ সম্পাদক নিজাম জোয়াদার বাবলু, ঝিনাইদহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ মো. সোহেল রানাসহ ঝিনাইদহে কর্মরত সব সাংবাদিক তাঁর কফিনে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। শ্রদ্ধা শেষে তাঁর নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। পরে তাঁর আত্মার মাগফিরাত কামনায় দোয়া করা হয়। জানাজায় সাংবাদিক, প্রশাসন, পুলিশ বিভাগ, রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, সুশীল সমাজের প্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেয়। ৫টার পর লাশবাহী গাড়িটি অমিত হাবিবের নিজ গ্রামের বাড়ি জেলার মহেশপুর উপজেলার কাজীর বেড় গ্রামের উদ্দেশে রওনা দেয়। সেখানে চতুর্থ নামাজে জানাজা শেষে বাদ এশা পারিবারিক কবরস্থানে তাঁর লাশ দাফন করা হয়।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।