চুয়াডাঙ্গা বুধবার , ৮ ডিসেম্বর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

মহান বিজয় ও শহীদ বুদ্ধিজীবী দিবসে বিএনপির ৫ দিনের কর্মসূচি

সমীকরণ প্রতিবেদনঃ
ডিসেম্বর ৮, ২০২১ ১১:৫৪ পূর্বাহ্ণ
Link Copied!

মহান বিজয় ও শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে ঢাকায় বিজয় র‌্যালিসহ পাঁচ দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। গতকাল মঙ্গলবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই কর্মসূচি ঘোষণা করেন। এর মধ্যে ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসের দিন সকালে দলীয় সব কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, সকাল সাড়ে ৭টায় সাভারে জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধার্ঘ অর্পণ এবং সেখান থেকে শেরে বাংলা নগরে জিয়াউর রহমানের কবরে পুষ্পমাল্য অর্পণ, ১৭ ডিসেম্বর সকাল ১১টায় নয়া পল্টনের কার্যালয়ে থেকের্ যালি ও ১৯ ডিসেম্বর বেলা ২টায় মহানগর নাট্যমঞ্চে আলোচনা সভা। ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবসের দিন সকালে কেন্দ্রীয় কার্যালয়সহ সারাদেশের কার্যালয়গুলোতে কালো পতাকা উত্তোলন ও দলীয় পতাকা অধনমিতকরণ এবং সকাল ৯টায় মীরপুরে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিস্তম্ভে পুষ্পমাল্য অর্পণ করা হবে। ১৫ ডিসেম্বর বেলা ২টায় কাকরাইলের ডিপেস্নামা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। বিজয় দিবস উপলক্ষে সারাদেশের কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন ও স্থানীয় সুবিধাজনক সময়ে আলোচনা সভা করবে বলে জানান রিজভী।

সংবাদ সম্মেলনে তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের পদত্যাগ নিয়ে রুহল কবির রিজভী বলেন, শুধু পদত্যাগ নয়, তাকে গ্রেপ্তার করতে হবে, তার বিচার করতে হবে। তিনি যে কুরুচিপূর্ণ অশ্রাব্য কথা বলেছেন তাতে তিনি রাজনীতি করার অযোগ্য। শুধু মন্ত্রিপরিষদ থেকে নয়, দলের সব পর্যায়ের তার যে পদ বা অবস্থান তা থেকে সরিয়ে দিতে হবে। তিনি যে অন্যায় কথা বলেছেন বাংলাদেশের প্রচলিত আইনে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা যায়। তার বিচার করতে হবে, তার শাস্তি দিতে হবে, তাকে গ্রেপ্তার করতে হবে। এ সময়ে বিএনপির সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন, শ্যামা ওবায়েদ, কেন্দ্রীয় নেতা মীর সরাফত আলী সপু, আসাদুল করীম শাহিন, মাশুকুর রহমান মাশুক, নিপুণ রায় চৌধুরী, মহিলা দলের সুলতানা আহমেদ, ছাত্রদলের আবদুস সাত্তার পাটোয়ারী প্রমুখ উপস্থিত ছিলেন।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।