চুয়াডাঙ্গা বৃহস্পতিবার , ৯ জুন ২০২২
আজকের সর্বশেষ সবখবর

মহানবী (সা.)-কে কটূক্তি : ঢাকাসহ সারাদেশে বিক্ষোভ কাল

সমীকরণ প্রতিবেদনঃ
জুন ৯, ২০২২ ৯:১৪ পূর্বাহ্ণ
Link Copied!

সমীকরণ প্রতিবেদন: মহানবী হজরত মুহাম্মদ (সা.) ও হজরত আয়েশা (রা.) কে নিয়ে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির মুখপাত্র নূপুর শর্মা ও দিল্লি শাখার গণমাধ্যম প্রধান নবীন কুমার জিন্দালের কটুক্তির তীব্র প্রতিবাদ ও নিন্দা অব্যাহত রয়েছে। নেতৃবৃন্দ বলেন, মহানবী (সা.) ও হজরত আয়েশা (রা.)কে নিয়ে অবমাননাকর মন্তব্য করে বিজেপির দুই নেতা বিশ্বের কোটি কোটি মুসলমানের হৃদয়ে আঘাত করছে। এ ঘটনার প্রতিবাদে আগামীকাল শুক্রবার বাদ জুমা বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেইটসহ সারাদেশে ইসলামী আন্দোলন বাংলাদেশ বিক্ষোভ সমাবেশের ডাক দিয়েছে। খেলাফত মজলিসও উত্তর গেইটে বিক্ষোভ মিছিলের কর্মসূচি ঘোষণা করেছে। নেতৃবৃন্দ গোটা বিশ্বে ভারতীয় পণ্য বর্জনের আহবান জানিয়েছেন। ভারতে মহানবী (সা.) ও হজরত আয়েশা (রা.) কে নিয়ে ঔদ্ধত্যপূর্ণ বক্তব্যের প্রতিবাদে অবিলম্বে ঢাকাস্থ ভারতীয় রাষ্ট্রদূতকে ডেকে তীব্র প্রতিবাদ জানানোর জন্য জোর দাবি জানিয়েছেন। ভারতীয় রাষ্ট্রদূতকে তলব করা না হলে আগামী ১৩ জুন পররাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও করার কর্মসূচি ঘোষণা করেছে লেবার পার্টি।

ইসলামী আন্দোলন বাংলাদেশ :

ভারতের ক্ষমতাসীন বিজেপি মুখপাত্র মহানবী হযরত মুহাম্মদ (সা.) ও উম্মাহাতুল মুমিনীন হযরত আয়েশা (রা.)-এর শানে আপত্তিকর বক্তব্যের প্রতিবাদে ইসলামী আন্দোলন বাংলাদেশ আগামীকাল শুক্রবার বাদ জুমা বায়তুল মোকাররম মসজিদ উত্তর গেইটে বিক্ষোভ সমাবেশ এবং ওইদিন সারাদেশের জেলা ও মহানগর শাখায় পৃথক পৃথক বিক্ষোভ সমাবেশ করার সিদ্ধান্ত নিয়েছে। ঢাকার বিক্ষোভ মিছিলে নেতৃত্ব দিবেন সংগঠনের নায়েবে আমীর হযরত মাওলানা মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম।

মঙ্গলবার সন্ধ্যায় পুরানা পল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ে চলমান রাজনৈতিক পরিস্থিতি পর্যালোচনায় সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। সভায় সভাপতিত্ব করেন দলের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ। এ সময় উপস্থিত ছিলেন, দলের যুগ্ম মহাসচিব মুহাম্মদ আমিনুল ইসলাম ও ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, সহকারি মহাসচিব হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ ও মাওলানা ইমতিয়াজ আলম, সহ-সাংগঠনিক সম্পাদক অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেন, আহমদ আবদুল কাইয়ূম, মাওলানা লোকমান হোসাইন জাফরী, মাওলানা নেছার উদ্দিন, মাওলানা খলিলুর রহমান ও মাওলানা শোয়াবই আহমদ ও মাওলানা দেলাওয়ারে হাসাইন জাফরী প্রমুখ।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।