চুয়াডাঙ্গা বৃহস্পতিবার , ১৪ অক্টোবর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

মন্দির ভাঙচুর ঘটনার দুই আসামির মনোনয়ন বাতিল

সমীকরণ প্রতিবেদনঃ
অক্টোবর ১৪, ২০২১ ৯:২৫ অপরাহ্ণ
Link Copied!

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে মন্দিরে হামলার ঘটনায় করা মামলার অভিযোগপত্রভুক্ত দুই আসামিকে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে চেয়ারম্যান পদে দেয়া মনোনয়ন বাতিল করেছে কেন্দ্রীয় আওয়ামী লীগ। গতকাল বুধবার রাতে তাঁদের মনোনয়ন বাতিল করা হয়।

এর আগে মঙ্গলবার রাতে কেন্দ্রীয় আওয়ামী লীগ নাসিরনগর উপজেলার সদর ও হরিপুর ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে তাঁদের মনোনয়ন দেয়।

তাঁরা হলেন- দেওয়ান আতিকুর রহমান ও আবুল হাসেম। আতিকুর রহমান উপজেলার হরিপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন যুবলীগের নেতা। তিনি ২০১৬ সালে নাসিরনগরে মন্দির ও হিন্দুদের বাড়িঘরে হামলার ঘটনার অন্যতম হোতা। আবুল হাসেম সদর ইউপির বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহপ্রচার সম্পাদক। তিনি প্রয়াত মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী ছায়েদুল হকের ভাগনে। হামলার ঘটনার পর তাঁকে দল থেকে বহিষ্কারের সুপারিশ করেছিল জেলা আওয়ামী লীগ।

ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার বলেন, নাসিরনগর সদর ও হরিপুরের বর্তমান ইউপি চেয়ারম্যান দুজনই মন্দিরে হামলা মামলার অভিযোগপত্রভুক্ত আসামি। তাঁদের মনোনয়ন না দেয়ার জন্য কেন্দ্রে সুপারিশ করা হয়েছিল। তাঁরা প্রথমে মনোনয়ন পেলে বুধবার রাতে তাঁদের মনোনয়ন বাতিল করে কেন্দ্রীয় আওয়ামী লীগ।

সদরে আবুল হাসেমের পরিবর্তে পুতুল রানী বিশ্বাস ও হরিপুরে আতিকুরের পরিবর্তে ওয়াসিম আহমেদকে মনোনয়ন দেয়া হয়েছে।

২০১৬ সালের ৩০ অক্টোবর ফেসবুকে ধর্মীয় অবমাননাকর ছবি পোস্টের জেরে নাসিরনগরে হিন্দু সম্প্রদায়ের বাড়িঘর ও মন্দিরে হামলা-ভাঙচুর, লুটপাট-অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এসব হামলার ঘটনায় করা আট মামলায় প্রায় তিন হাজার মানুষকে আসামি করা হয়। হামলার ১৩ মাস পর ২০১৭ সালে ১১ ডিসেম্বর আট মামলার একটিতে আদালতে দেয়ার আতিকুর রহমান, আবুল হাসেমসহ ২২৮ জনকে আসামি করে অভিযোগপত্র জমা দেয় ‍পুলিশ।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।