চুয়াডাঙ্গা শুক্রবার , ৫ আগস্ট ২০২২
আজকের সর্বশেষ সবখবর

মধুপুরে বাসে ডাকাতি ও ধর্ষণ ঘটনার মূল হোতা রিমান্ডে

সমীকরণ প্রতিবেদনঃ
আগস্ট ৫, ২০২২ ৮:৩৮ পূর্বাহ্ণ
Link Copied!

সমীকরণ প্রতিবেদন: টাঙ্গাইলের মধুপুরে চাঞ্চল্যকর রূপা হত্যাকাণ্ডের পর চলন্ত বাসে আবারো ঘটল ন্যক্কারজনক ঘটনা। যাত্রীবেশী ডাকাতরা অস্ত্রের মুখে এক বাসের আরোহীদের জিম্মি করে টাকা ও স্বর্ণালঙ্কারসহ সব কিছু লুট করেও ক্ষান্ত হয়নি। তারা এক নারী যাত্রীকে পালাক্রমে ধর্ষণ করেছে। এ ঘটনার মূল হোতা রাজা মিয়াকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। ঈগল পরিবহনের বাসের চালক ও হেলপারকে জিম্মি করার পর চালকের আসনে বসে তিন ঘণ্টা ধরে গাড়িটি নিয়ন্ত্রণে রেখেছিল এই রাজা মিয়া। রাজা মিয়া (৩২) টাঙ্গাইলের কালিহাতী উপজেলার বল্লা গোরস্থান এলাকার মৃত হারুন অর রশীদের ছেলে। তাকে পাঁচ দিনের রিমান্ড দিয়েছেন আদালত।

গতকাল বৃহস্পতিবার ভোরে টাঙ্গাইল শহরের দেওলা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। ধর্ষণের শিকার ওই নারীর মেডিক্যাল পরীক্ষা সম্পন্ন হয়েছে। তিনি ম্যাজিস্ট্রেটের কাছে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ২২ ধারায় জবানবন্দী দিয়েছেন।

টাঙ্গাইলের পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার গতকাল দুপুরে তার কার্যালয়ে চাঞ্চল্যকর এ ঘটনা নিয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করেন। পুলিশ সুপার বলেন, চলন্ত বাসে ডাকাতি ও গণধর্ষণের ঘটনায় ডাকাতদলের এক সদস্যকে গ্রেফতার করা হয়েছে। রাজা টাঙ্গাইলের যাত্রীবাহী বাস ঝটিকা সার্ভিসের একজন চালক। দীর্ঘ দিন ধরে সে টাঙ্গাইল নতুন বাস টার্মিনাল এলাকায় ভাড়া বাসায় বসবাস করে আসছিল। এ ঘটনায় বাসের যাত্রী কুষ্টিয়ার হেকমত বাদি হয়ে মধুপুর থানায় মামলা করেন।

টাঙ্গাইল জেলা আদালতের কোর্ট ইন্সপেক্টর তানবীর আহাম্মেদ বলেন, ধর্ষণের শিকার ওই নারী বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে আদালতে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ২২ ধারায় জবানবন্দী দিয়েছেন। বাসের ভেতর তাকে পালাক্রমে ধর্ষণের কথা জবানবন্দীতে উল্লেখ করেন তিনি। সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রুমি খাতুন জবানবন্দী রেকর্ড করেন। এ ছাড়া সাত দিনের রিমান্ড চেয়ে গ্রেফতারকৃত আসামি রাজা মিয়াকে বিকেলে আদালতে আনা হয়। সন্ধ্যা সাড়ে ৭টায় শুনানি শেষে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বাদল কুমার চন্দ গ্রেফতাকৃত রাজা মিয়াকে ৫ দিনের রিমান্ড দিয়েছেন।

টাঙ্গাইল শেখ হাসিনা মেডিক্যাল কলেজ হাসপাতালের গাইনি বিভাগের সহকারী অধ্যাপক ডা: রেহেনা পারভীন জানান, তাকে প্রধান করে তিন সদস্যের একটি মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে। বৃহস্পতিবার ভিকটিমের মেডিক্যাল পরীক্ষা সম্পন্ন হয়েছে। প্রাথমিকভাবে ধর্ষণের আলামত পাওয়া গেছে। তবে চূড়ান্ত মতামত দিতে কিছুটা সময় লাগবে।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।