চুয়াডাঙ্গা মঙ্গলবার , ১৯ জানুয়ারি ২০২১
আজকের সর্বশেষ সবখবর

ভ্রাম্যমাণ আদালতে ৫০ হাজার টাকা জরিমানা

সমীকরণ প্রতিবেদন
জানুয়ারি ১৯, ২০২১ ৮:৩০ পূর্বাহ্ণ
Link Copied!

দামুড়হুদায় ভূমিহীন-গৃহহীনদের জন্য ঘর নির্মাণকাজে অনিয়মের অভিযোগ
প্রতিবেদক, দামুড়হুদা:
দামুড়হুদায় (ক) শ্রেণির আওতায় ভূমিহীন-গৃহহীনদের জন্য নির্মাণকৃত বসতবাড়ি নির্মাণকাজে ব্যাপক অনিয়মের অভিযোগে চুক্তিবদ্ধ ওয়ার্কশপ মালিক ডালিমকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
জানা গেছে, প্রধানমন্ত্রীর প্রকল্প (ক) শ্রেণির আওতায় ভূমিহীন-গৃহহীনদের জন্য দামুড়হুদা উপজেলায় ৩২টি পরিবারের বসতবাড়ি নির্মাণকাজ চলমান রয়েছে। দামুড়হুদা উপজেলা প্রশাসন এই কাজটি সার্বক্ষণিক দেখাশোনা করছে। ঘরের জানালা-দরজা তৈরি করার জন্য দামুড়হুদা বাজারের ডালিম এস এস ইঞ্জিনিয়ারিং কর্ণারের পরিচালক ডালিম শেখের কাছে গুণগতমানের জানালা-দরজা তৈরির কাজ চুক্তিবদ্ধ হয়। ডালিম প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে চুক্তি মোতাবেক মালামাল না দিয়ে প্রতিটি দরজায় ৩ কেজি করে মালামাল কম দিয়ে দরজা-জানালার কাজ শেষ করেন। গত রোববার ১৭ জানুয়ারি বেলা তিনটার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা দিলারা রহমান দামুড়হুদার হঠাৎপাড়ায় নির্মাণকৃত ঘর পরিদর্শন করতে গেলে ঘরের প্রতিটি দরজায় ৩ কেজি করে মালামাল ফাঁকি দেওয়ার অভিযোগ পান। পরে চুক্তিবদ্ধ ওয়ার্কশপের মালিক ডালিমকে দোষী সাব্যস্ত করে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ সালের ৪৬ ধারায় তাঁকে ৫০ হাজার টাকা জরিমানা করে দামুড়হুদা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট দিলারা রহমান।
এ সময় উপস্থিত ছিলেন দামুড়হুদা উপজেলা প্রকৌশলী আব্দুল মতিন ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আশরাফ আলী। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা কাজে সহযোগিতা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা কার্যালয়ের পেশকার জিহন আলী ও দামুড়হুদা মডেল থানার পুলিশ সদস্যরা।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।