চুয়াডাঙ্গা শুক্রবার , ৫ আগস্ট ২০২২
আজকের সর্বশেষ সবখবর

ভোলায় ৩৬ পুলিশের বিরুদ্ধে মামলা

সমীকরণ প্রতিবেদনঃ
আগস্ট ৫, ২০২২ ৮:৪৪ পূর্বাহ্ণ
Link Copied!

সমীকরণ প্রতিবেদন: ভোলা জেলা ছাত্রদলের সভাপতি নুরে আলম ও জেলা স্বেচ্ছাসেবক দলের নেতা আবদুর রহিমের মৃত্যুর ঘটনায় বিএনপির ডাকা সকাল-সন্ধ্যা হরতাল দুপুর ১২টায় প্রত্যাহার করা হয়েছে। গতকাল সোয়া ১২টার দিকে জেলা বিএনপির কার্যালয়ে কেন্দ্রীয় প্রতিনিধিদলের সংবাদ সম্মেলনে হরতাল প্রত্যাহারের ঘোষণা দেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। গতকাল বৃহস্পতিবার সকালে গয়েশ্বর চন্দ্র রায়ের নেতৃত্বে বিএনপির একটি প্রতিনিধি দল ভোলায় পৌঁছে। এ দিকে ভোলার আদালতে গতকাল ৩৬ পুলিশের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেছেন নিহত রহিমের স্ত্রী। সংবাদ সম্মেলনে বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য বাবু গয়েশ্বর চন্দ্র রায় আরো বলেন, পুলিশের হামলায় নিহত ও আহত পরিবারকে ক্ষতিপূরণ সরকারকে দিতে হবে। এ ছাড়া সরকারের নির্দেশে যদি পুলিশ গুলি না চালিয়ে থাকে তাহলে উচিত হবে তাদের শাস্তির আওতায় আনা। তিনি আরো বলেন, বিএনপি লাশের রাজনীতি করে না। আওয়ামী লীগ ভোলায় দু’টি তাজা প্রাণ কেড়ে নিয়ে শোকের মাস শুরু করেছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব:) হাফিজ উদ্দিন আহমেদ বীর বিক্রম, শামসুজ্জামান দুদু, অ্যাডভোকেট জয়নাল আবেদীন, বিএনপির মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপন, ভোলা-২ আসনের সাবেক এমপি হাফিজ ইব্রাহীম, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সভাপতি মোস্তাফিজুর রহমান, কেন্দ্রীয় যুবদলের সম্পাদক আবদুল মোনায়েম মুন্না, দফতর সম্পাদক রফিকুল ইসলাম, জেলা বিএনপির সভাপতি গোলাম নবী আলমগীর প্রমুখ। এ দিকে জেলা বিএনপির সকাল-সন্ধ্যা ডাকা হরতাল প্রত্যাহারের ঘোষণার পর থেকেই শহরের দোকানপাট পুরোপুরি খোলা শুরু হয়। সকালে বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা শহরে খণ্ড খণ্ড মিছিল করে এবং জেলা বিএনপি কার্যালয়ের সামনে বিক্ষোভ করে।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।