চুয়াডাঙ্গা শুক্রবার , ৫ আগস্ট ২০২২
আজকের সর্বশেষ সবখবর

ভোলায় পুলিশের গুলিতে ছাত্রদল সভাপতি নিহতের প্রতিবাদে চুয়াডাঙ্গা ও মেহেরপুরে ছাত্রদলের বিক্ষোভ সমাবেশ

‘নুরে আলমের রক্তের সিঁড়ি বেয়ে দুঃশাসনের বিরুদ্ধে গণঅভ্যুত্থানের সৃষ্টি হবে’
সমীকরণ প্রতিবেদনঃ
আগস্ট ৫, ২০২২ ৮:১১ পূর্বাহ্ণ
Link Copied!

সমীকরণ প্রতিবেদন: ভোলা জেলা ছাত্রদলের সভাপতি শহীদ নুরে আলমকে ‘হত্যা’র প্রতিবাদে চুয়াডাঙ্গা, মেহেরপুরসহ সারাদেশে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল ছাত্রদল। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গতকাল বৃহস্পতিবার পৃথক আয়োজনে এ কর্মসূচি পালন করে দলটির নেতা-কর্মীরা।

চুয়াডাঙ্গা:
ভোলা জেলা ছাত্রদলের সভাপতি শহীদ নুরে আলমকে ‘হত্যা’র প্রতিবাদে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল চুয়াডাঙ্গা জেলা শাখার উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ছাত্রদল কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গতকাল বৃহস্পতিবার চুয়াডাঙ্গা জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মোমিন মালিতার নেতৃত্বে ছাত্রদলের বিভিন্ন ইউনিটের পাঁচ শতাধিক নেতা-কর্মী বিক্ষোভ মিছিল ও সমাবেশে যোগদান করেন। মিছিলটি সাহিত্য পরিষদ চত্বর থেকে বের হয়ে শহর প্রদক্ষিণ করে। একপর্যায়ে পুলিশি বাঁধার মুখে পড়ে সাহিত্য পরিষদ চত্বরে প্রতিবাদ সমাবেশ করে।

জেলা ছাত্রদলের ১ নম্বর সহসভাপতি সাইফুল ইসলামের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মোমিন মালিতা। তিনি বলেন, ‘শহীদ নুরে আলমের রক্তের সিঁড়ি বেয়ে দুঃশাসনের বিরুদ্ধে গণঅভ্যুত্থান সংঘটিত হবে। ছাত্রদলের নেতৃত্বেই স্বৈরাচারের পতন ঘটেছিল, এই স্বৈরাচার অবৈধ সরকারেরও পতন অতি সন্নিকটে। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও ছাত্রদলের সাংগঠনিক অভিভাবক তারেক রহমান যেদিন এক দফা আন্দোলনের চূড়ান্ত ডাক দিবেন, সেদিন ছাত্রদলকে কোনো বুলেটই প্রতিরোধ করতে পারবে না। শহীদ নুরে আলমের হত্যাকারীদের অবিলম্বে গ্রেপ্তার করে ফাঁসির দাবি জানাচ্ছি।’
জেলা ছাত্রদলের সিনিয়র যুগ্ম সম্পাদক জুয়েল মাহমুদের উপস্থাপনায় সমাবেশে বক্তব্য দেন জেলা ছাত্রদলের সহসভাপতি হুমায়ুন কবির আকাশ, যুগ্ম সম্পাদক আমান উল্লাহ আমান ও আরিফ আহমেদ শিপ্লব। উপস্থিত ছিলেন জেলা ছাত্রদলের সহসভাপতি সাহাবুদ্দিন আহমেদ বুদ্দীন, আশিকুর রহমান, শরিফুল ইসলাম ছোটন, যুগ্ম সম্পাদক সাইমুম আহমেদ ইকবাল, সাইমুজ্জামান মিশা, আহাদ আলী রাজা, জমির উদ্দীন, সহসাধারণ সম্পাদক জাকির হোসেন, শাহাজান আলী সান, নাজমুস সাকিব, সহসাংগঠনিক সম্পাদক স্বাধীন শেখ, খন্দকার ইভেন, সহ-ছাত্র ও বৃত্তিকল্যাণ সম্পাদক রফিক হোসেন, সহ-যোগাযোগ সম্পাদক নাজমুল হুসাইন, সদস্য শোয়েব তিতাস, চুয়াডাঙ্গা পৌর ছাত্রদলের আহ্বায়ক কৌশিক আহমেদ রানা, সদস্যসচিব মাজেদুল আলম মেহেদী, যুগ্ম আহ্বায়ক মাহফুজ আহমেদ, আমিনুল ইসলাম সৌরভ, সদর উপজেলা ছাত্রদলের সদস্যসচিব মাহবুবুর রহমান, ১ নম্বর যুগ্ম আহ্বায়ক আমির সোহেল, যুগ্ম আহ্বায়ক হাসানুজ্জামান রাজ, চুয়াডাঙ্গা সরকারি কলেজ ছাত্রদলের সদস্যসচিব সাইমুম আরাফাত, যুগ্ম আহ্বায়ক রকিবুল হাসান, আলমডাঙ্গা উপজেলা ছাত্রদলের আহ্বায়ক জাহিদ হাসান শুভ, সদস্যসচিব আল ইমরান রাসেল, যুগ্ম আহ্বায়ক মাসুদ রানা, বকুল হোসেন, রকিবুল হাসান টগর, আলমডাঙ্গা পৌর ছাত্রদলের আহ্বায়ক আতিক হাসনাত রিংকু, যুগ্ম আহ্বায়ক হাবিবুর রহমান রাজু, আলমডাঙ্গা কলেজ ছাত্রদলের সদস্যসচিব জাহাঙ্গীর আলম লিমন, দর্শনা থানা ছাত্রদলের সদস্যসচিব ফরহাদ হোসেন, যুগ্ম আহ্বায়ক রাসেল হুসাইন রিয়েল, শহীদ ইসলাম সুজন, পৌর ছাত্রদলের সদস্যসচিব আল মামুন, কলেজ ছাত্রদলের সদস্যসচিব পলাশ আহমেদ, যুগ্ম আহ্বায়ক মুফাজ্জেল হোসেন মুফা, নুর উদ্দীন ও দামুড়হুদা উপজেলা ছাত্রদলের সদস্যসচিব এম ডি কে সুলতান। মিছিল ও সমাবেশে বিভিন্ন ইউনিয়ন ও পৌরসভার ওয়ার্ড ছাত্রদলের সভাপতি-সাধারণ সম্পাদকসহ সুপার ফাইভের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মেহেরপুর:
ভোলায় পুলিশের সঙ্গে বিএনপির নেতা-কর্মীদের সংঘর্ষে স্বেচ্ছাসেবক দলের নেতা আব্দুর রহিম ও ভোলা জেলা ছাত্রদলের সভাপতি নূরে আলম নিহত হওয়ার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে মেহেরপুর জেলা ছাত্রদল। গতকাল বৃহস্পতিবার বিকেলে মেহেরপুর জেলা বিএনপির দলীয় কার্যালয়ের সামনে এই কর্মসূচির আয়োজন করা হয়। মেহেরপুর জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য মাসুদ অরুনের নেতৃত্বে বিএনপি কার্যালয়ের সামনে বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়। মেহেরপুর জেলা ছাত্রদলের নেতৃবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।