চুয়াডাঙ্গা সোমবার , ১৬ জানুয়ারি ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

ভৈরব নদের ওপর পানি নিয়ন্ত্রণ অবকাঠামো নির্মাণকাজের উদ্বোধনকালে এমপি টগর

এই নদ আপনাদের সম্পদ, যা রক্ষার দায়িত্বও আপনাদের
সমীকরণ প্রতিবেদনঃ
জানুয়ারি ১৬, ২০২৩ ১১:২০ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

প্রতিবেদক, দামুড়হুদা:
চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য হাজী আলী আজগার টগর বলেছেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার উন্নয়নের সরকার। এই সরকারের উন্নয়নের ফলে বর্তমানে দেশে কোনো কাঁচা রাস্তা নেই। গ্রাম থেকে শহর পর্যন্ত প্রতিটি রাস্তা পিচকরণ করা হয়েছে। আগে যে পথে যাতায়াত করতে এক ঘণ্টার বেশি সময় লাগতো, এখন সেই রাস্তা মাত্র ১০ মিনিটে পাড়ি দেওয়া যায়। এই সরকারের আমলে বিশ্বের বড় বড় ধনী দেশের মতো আমাদের দেশেও মেট্রোরেল চালু হয়েছে। তিনি দেশের টাকায় পদ্মা সেতু তৈরি করে দেখিয়েছেন। এই সরকারের উন্নয়নের ধারাবাহিকতায় দামুড়হুদায় ৮৫ কিলোমিটার ভৈরব নদের পুনঃখনন করা হয়েছে। এবার এই নদের ওপর ওয়্যার নির্মাণকাজের উদ্বোধন করা হলো। এই নদ ও ওয়্যার আপনাদের সম্পদ, এই সম্পদ রক্ষার দায়িত্বও আপনাদের।’

গতকাল রোববার বেলা ১১টায় দামুড়হুদার সুবলপুরে ভৈরব নদের পানি নিয়ন্ত্রণ অবকাঠামো (ওয়্যার) নির্মাণ কাজের উদ্বোধনকালে এসব কথা বলেন তিনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্র্রতিশ্রুতি প্রকল্প অনুযায়ী দামুড়হুদার সুবলপুর-পাটাচোরা ভৈরব নদের ওপর পানি নিয়ন্ত্রণ অবকাঠামো (ওয়্যার) নির্মাণ করা হচ্ছে। এই প্রকল্পে ব্যয় হচ্ছে ৩১ কোটি ১৫ লাখ ৫৪ হাজার ২৬২ টাকা।

জেলা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আরিফ আহমেদের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য হাজী মো. আলী আজগার টগর। বিশেষ অতিথি ছিলেন চুয়াডাঙ্গা জেলা পরিষদের চেয়ারম্যান ও দামুড়হুদা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাহফুজুর রহমান মনজু, দামুড়হুদা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও দর্শনা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলী মুনসুর বাবু, দামুড়হুদা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মো. শহিদুল ইসলাম ও তমা কনস্ট্রাকশন অ্যান্ড কোম্পানি লিমিটেড-এর স্বত্ত্বাধিকারী হাজি নাসির উদ্দীন।
এসময় উপস্থিত ছিলেন জুড়ানপুর ইউপি চেয়ারম্যান সোহরাব হোসেন, কার্পাসডাঙ্গা ইউপি চেয়ারম্যান আব্দুল করিম বিশ্বাস, নাটুদহ ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম, নতিপোতা ইউপি চেয়ারম্যান ইয়ামিন আলী, কুড়ালগাছি ইউপি চেয়ারম্যান কামাল হোসেন, বিশিষ্ট ব্যবসায়ী আব্দুল মালেক, আওয়ামী লীগ নেতা ও সাবেক চেয়ারম্যান খলিলুর রহমান ভুট্ট, হাবিবুল্লা বাহার, শফিকুল ইসলাম, নজির আহমেদ, সারোয়ার হোসেন, আব্দুল মমিন, সাবেক চেয়ারম্যান শাহ মো. ইনামুল করিম ইনু প্রমুখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন চুয়াডাঙ্গা সরকারি কলেজের প্রভাষক মুন্সি আবু সাইফ।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।