চুয়াডাঙ্গা সোমবার , ১৮ অক্টোবর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

ভেজাল সার জব্দ, ছেলেকে জরিমানা : পিতার আত্মহত্যা

সমীকরণ প্রতিবেদন
অক্টোবর ১৮, ২০২১ ৮:৩৭ পূর্বাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক:
চুয়াডাঙ্গায় ৭৩ বস্তা ভেজাল টিএসপি সার জব্দ করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। গতকাল রোববার দুপুরে সদর উপজেলার দত্তাইল এলাকার নয়ন ট্রেডার্স নামের একটি দোকানে অভিযান চালিয়ে এসব ভেজাল সার জব্দ করা হয়। এসময় ভেজাল সার সংরক্ষণের দায়ে ওই দোকানের মালিক নয়ন আহমেদকে ১ লাখ টাকা জরিমানা করা হয়। এসময় নয়ন আহমেদের পিতা রবিউল হক পালিয়ে যান। পরে রবিউল হক লোকলজ্জার ভয়ে ও নিজের গ্রেপ্তার এড়াতে বিষপানে আত্মহত্যা করেন। রাতেই দত্তাইল গ্রামের কবরস্থানে রবিউলের দাফনকার্য সম্পন্ন করা হয়েছে।
অভিযান সুত্রে জানা গেছে, গোপন তথ্যের ভিত্তিতে সদর উপজেলার দত্তাইল বাজারের নয়ন ট্রেডার্সে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক ও সদর উপজেলা কৃষি অফিসার তালহা জুবাইর মাসরুর নেতৃত্বে যৌথ একটি দল অভিযান চালায়। এসময় ওই দোকান থেকে ৭৩ বস্তা ভেজাল টিএসপি সার জব্দ করা হয়। এসব সার সংরক্ষণের দায়ে দোকান মালিক নয়নকে ১ লাখ টাকা জরিমানাও করা হয়। এসময় অভিযুক্ত নয়নের পিতা পালিয়ে যান। এবং গ্রেপ্তার এড়াতে বিষপান করলে রাতেই তার মৃত্যু হয়।
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চুয়াডাঙ্গা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহমেদ জানান, ঝিনাইদহের শৈলকুপা এলাকার জনৈক নাজমুলের কাছ থেকে এসব সার সংগ্রহ করেছেন তিনি। এগুলো সংরক্ষণের দায়ে দোকান মালিককে জরিমানা করা হয়েছে। একইসাথে ভেজাল সার ধ্বংস ও দোকানের সার বিক্রির লাইসেন্স জব্দ করা হয়েছে।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।