চুয়াডাঙ্গা মঙ্গলবার , ১৪ ডিসেম্বর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

ভুটানকে গোল বন্যায় ভাসাল বাংলাদেশের মেয়েরা

খেলাধুলা ডেস্ক:
ডিসেম্বর ১৪, ২০২১ ১১:০৮ পূর্বাহ্ণ
Link Copied!

সাফ অনূর্ধ্ব-১৯ নারী চ্যাম্পিয়নশীপে ভুটানকে গোল বন্যায় ভাসাল বাংলাদেশের মেয়েরা। ম্যাচে জোড়া গোল করেন রিপা ও তহুরা খাতুন। একটি করে গোল ঋতুপর্ণা চাকমা ও মারিয়া মান্ডার। গতকাল সোমবার কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে রাউন্ড রবিন লিগে নিজেদের দ্বিতীয় ম্যাচে ভুটানকে ০-৬ গোলে পরাজিত করেছে বাংলাদেশ। ভুটানের বিপক্ষে মাঠে নেমে দ্বিতীয় মিনিটেই গোল পেয়ে যায় বাংলাদেশ। তবে তাতে ছিল ভুটানের ডিফেন্ডার রিজিং ওয়াংমো বল ক্লিয়ার করতে গিয়েছিলেন, কিন্তু সামনে থাকা তহুরার খাতুনের পায়ে লেগে বল জড়ায় জালে। ষষ্ঠ মিনিটে শামসুন্নাহার জালে বল জড়ালেও অফসাইডের কারণে গোল হয়নি।

বিরতির ঠিক আগ মুহূর্তে ৪১তম মিনিটে মারিয়া মান্ডার পাস ধরে ডান দিক দিয়ে আক্রমণে উঠে কোনাকুনি শটে দূরের পোস্ট দিয়ে ব্যবধান দ্বিগুণ করেন রিপা। প্রথমার্ধের যোগ করা সময়ে রিপার ক্রসে গোলমুখ থেকে হেডে ব্যবধান আরও বাড়ান তহুরা। রিততি থেকে ফিরে এসে শুরুতে বক্সের বাইরে থেকে রিপার সোজা শট গোলরক্ষক কারমার হাত ফসকে জালে জড়ালে ব্যবধান আরও বাড়ে। ভুটান প্রথম উল্লেখযোগ্য সুযোগ পায় ৫৩তম মিনিটে। তবে তা কাজে লাগাতে পারেননি ইয়েশি বিধা, বক্সে ফাঁকায় বল পেয়ে উড়িয়ে মারেন তিনি। ৬৭তম মিনিটে মারিয়ার শট ফিস্ট করে ফেরান ভুটান গোলরক্ষক। এরপরই বাঁ পায়ের দারুণ শটে লক্ষ্যভেদ করেন ঋতুপর্ণা চাকমা। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে বক্সের জটলার ভেতর থেকে ভুটানের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন মান্ডা। আগামী শুক্রবার ভারতের বিপক্ষে মাঠে নামবে ভুটানের বিপক্ষে বড় জয়ে আত্মবিশ্বাসী বাংলাদেশের মেয়েরা।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।