চুয়াডাঙ্গা শুক্রবার , ১০ জুন ২০২২
আজকের সর্বশেষ সবখবর

ভিক্ষার থালা হাতে ডিসির গাড়ি অবরোধ করলেন ব্যবসায়ীরা

সমীকরণ প্রতিবেদনঃ
জুন ১০, ২০২২ ১০:৩৯ পূর্বাহ্ণ
Link Copied!

মেহেরপুরে কোর্ট মসজিদ মার্কেট উচ্ছেদের প্রতিবাদে ব্যবসায়ীদের প্রথম দিনের কর্মসূচি

 

সমীকরণ প্রতিবেদক: মেহেরপুরে কোর্ট জামে মসজিদের দোকান উচ্ছেদের প্রতিবাদে মেহেরপুর হোটেল বাজার ব্যবসায়ী সমিতির পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী ভিক্ষার থালা হাতে নিয়ে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করেছে। গতকাল বৃহস্পতিবার বেলা ১১টার দিকে হোটেল বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আব্দুল হান্নান এবং সাধারণ সম্পাদক জাহিদ ইকবাল শিমুনের নেতৃত্বে মেহেরপুরের ব্যবসায়ীরা ভিক্ষার থালা হাতে করে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে এসে সমবেত হন।

এসময় জেলা প্রশাসকের কার্যালয়ে আসার পথে মেহেরপুর ইসলামিক ফাউন্ডেশনের সামনে জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খানের গাড়ি থামিয়ে ব্যবসায়ী নেতৃবৃন্দ ও ব্যাবসায়ীরা ভিক্ষার থালা হাতে সেখানে গাড়ির সামনে শুয়ে পড়েন। প্রায় তিন মিনিট সেখানে অবস্থান নেওয়ার পর আবারও তাঁরা জেলা প্রশাসকের কার্যালয়ের উদ্দেশ্যে রওনা দেন। জেলা প্রশাসকের কার্যালয় অবস্থানকালে বক্তব্য দেন মেহেরপুর হোটেল বাজার ব্যবসায়ী সমিতির সহসভাপতি শেখ মোমিন, সেলিম মনা, ইজারুল, আকসার আলী প্রমুখ।

উল্লেখ্য, গত ৭ জুন মেহেরপুর জেলা প্রশাসকের নির্দেশে কোর্ট জামে মসজিদের সামনে প্রায় ১০ বছর পূর্বে নির্মিত কোর্ট জামে মসজিদ মার্কেটের ২৫টি দোকান আদালতে বিচার চলমান থাকা অবস্থায় উচ্ছেদের প্রতিবাদে মেহেরপুর হোটেল বাজার ব্যবসায়ী সমিতির ৫ দিনের কর্মসূচির প্রথম দিন ভিক্ষার থালা হাতে নিয়ে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করেছে। মেহেরপুর হোটেল বাজার ব্যাবসায়ী সমিতির ঘোষিত পরবর্তী  কর্মসূচির মধ্যে রয়েছে ১০ জুন শুক্রবার কোর্ট জামে মসজিদে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরাসহ সাধরণ ব্যবসায়ীরা জুম্মার নামাজ আদায় শেষে বিশেষ মোনাজাত। ১১ জুন বেলা ১১টায় দোকান বন্ধ করে কালো পতাকাসহ ২৫ মিনিট অবস্থান করবে, এসময় কোনো বেচা-কেনা হবে না। ১২ জুন সকাল সাড়ে ১০টায় কাফনের কাপড়সহ জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ। ১৩ জুন থেকে আমরণ অনশন কর্মসূচি, প্রয়োজনের হরতালের মতো কর্মসূচি।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।