ভালো খেলোয়াড় হতে হলে নিয়মিত অনুশীলন করতে হবে

40

চুয়াডাঙ্গায় বঙ্গবন্ধু আন্তঃউপজেলা ফুটবল টুর্নামেন্টের উদ্বোধনকালে এমপি ছেলুন জোয়ার্দ্দার
নিজস্ব প্রতিবেদক:
চুয়াডাঙ্গায় বঙ্গবন্ধু আন্তঃউপজেলা ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন করা হয়েছে। গতকাল সোমবার বেলা সাড়ে তিনটায় চুয়াডাঙ্গা পুরাতন স্টেডিয়ামে এ টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠান হয়। চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ টুর্নামেন্টের উদ্বোধন করেন।
প্রধান অতিথির বক্তব্যে এমপি ছেলুন জোয়ার্দ্দার বলেন, ‘নিয়মিত খেলায় না থাকলে খেলা হয় না, ভালো খেলোয়াড় হওয়া যায় না। তাই ভালো খেলোয়াড় হতে হলে নিয়মিত অনুশীলন করতে হবে। বিশ্বব্যাপী করোনাভাইরাস মহামারিতে সবই যখন স্থবির, তখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা দূরদর্শী পদক্ষেপ নিয়ে করোনাভাইরাসকে মোকাবিলা করার জন্য যথাযথ পদক্ষেপ গ্রহণ করেন। ফলে বহির্বিশ্বের তুলনায় আমাদের দেশে করোনাভাইরাস ভয়াবহ আকার ধারণ করেনি। শুধু তাই নয়, বিশ্বের ১৩০টি দেশকে পিছনে ফেলে প্রথম কোটায় করোনাভাইরাসের টিকা পেয়েছি আমরা। এটি সম্ভব হয়েছে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্ব ও সাহসীকতায়। দেশে করোনার প্রভাব অনেকটায় কমতে শুরু করেছে। তাই স্বল্প পরিসরে খেলাধুলাও শুরু করা হচ্ছে।’
অনুষ্ঠানের বিশেষ অতিথির বক্তব্যে পুলিশ সুপার জাহিদুল ইসলাম বলেন, খেলাধুলা করলে শরীর-মন যেমন ভালো থাকে, তেমনি যুব সমাজকে মাদক ও বিপথগামীতা থেকে দূরে রাখে। ফলে খেলাধুলার মাধ্যমে একজন আদর্শ ও খোলা মনের মানুষ হয়ে গড়ে ওঠা যায়।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন চুয়াডাঙ্গা ডিএফ-এর সভাপতি রফিকুল ইসলাম লাড্ডু। অতিরিক্ত জেলা প্রশাসক মনিরা পারভীনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা পৌরসভার প্যানেল মেয়র-১ সুলতানারা রত্না, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সুরাইয়া মমতাজ, চুয়াডাঙ্গা এনএসআই-এর উপ-পরিচালক জামিল সিদ্দিক, বাংলাদেশ সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা জেলা ইউনিটের সাবেক সাধারণ সম্পাদক শাহ আলম সনি, বর্তমান সাধারণ সম্পাদক বিপুল আশরাফ, চুয়াডাঙ্গা প্রেসক্লাবের যুগ্ম-সাধারণ সম্পাদক ইসলাম রকিব, জেলা শিক্ষা অফিসের গবেষণা কর্মকর্তা আশরাফ আলী, জেলা মহিলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সেলিনা খাতুন প্রমুখ।
উদ্বোধনী আলোচনা সভা শেষে খেলা শুরু হওয়ার আগে সদ্যপ্রয়াত চুয়াডাঙ্গা জেলা ফুটবল দলের সাবেক খেলোয়াড় মাসুদ হোসেন জোয়ার্দ্দারের (অলোক জোয়ার্দ্দার) স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। উদ্বোধনী ম্যাচে চুয়াডাঙ্গা সদর উপজেলা টাইব্রেকারে ২-০ গোলে দামুড়হুদা উপজেলা ক্রীড়া সংস্থাকে পরাজিত করে। নির্ধারিত সময়ের খেলা ২-২ গোলে ড্র-হলে ম্যাচ গড়ায় টাইব্রেকারে। প্যানাল্টি স্যুট আউটে চুয়াডাঙ্গা ২-০ গোলে দামুড়হুদা উপজেলা ক্রীড়া সংস্থাকে পরাজিত করে। দলের পক্ষে চুয়াডাঙ্গা ‘এ’ দলের সোহেল একাই দুটি গোল করেন। চুয়াডাঙ্গা দলের কোচ ছিলেন হ্যাজি ও ম্যানেজার ছিলেন নাসির আহাদ জোয়ার্দ্দার। দামুড়হুদা উপজেলা দলের কোচ ছিলেন শহিদুল হক সদু ও ম্যানেজার ছিলেন বকুল আহম্মেদ।
উদ্বোধনী অনুষ্ঠানটি পরিচালনা করেন চুয়াডাঙ্গা প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক ইসলাম রকিব। নকআউট-ভিত্তিক টুর্নামেন্টে চুয়াডাঙ্গার ৮টি দল অংশগ্রহণ করছে। উদ্বোধনী ম্যাচটি পরিচালনা করেন আব্দুর সবুর, রেজাউল হক রিজু, হাফিজুর রহমান ও রবিউল ইসলাম রবি।